করোনাকে জয় করে এখন সুস্থ আছেন গোলরক্ষক রেকবার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, ১৭/০৪/২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনা সাবেক গোলরক্ষক রুস্তো রেকবার। তখনই তুরষ্কের এ কিংবদন্তি গোলরক্ষকের পরিবার। তবে সব ভয়কে জয় করে এখন সুস্থ আছেন রেকবার।

করোনার গুরুতর সব উপসর্গ থাকলেও, সেসবকে দক্ষতার সঙ্গে পাশ কাটিয়ে এখন হাসপাতাল থেকে ফিরেছেন বাসায়, রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। যেখানে তার উপলব্ধি, করোনার এই কঠিন সময়ে ছোট ছোট ভালোবাসার নিদর্শনও হতে পারে অনেক বড়।

আর এ কারণেই নিজের সাবেক ক্লাব বার্সেলোনার অবদান কখনও ভুলবেন না রুস্তো রেকবার। হাসপাতালে কাটানো কঠিনতম ১১ দিনে বার্সেলোনার পক্ষ থেকে নিয়মিতই যোগাযোগ করা হয়েছে তার সঙ্গে।

তাই তো ক্লাবটির প্রতি কৃতজ্ঞতার শেষ নেই রেকবারের। তিনি বলেন, ‘অসুস্থতা এবং পরবর্তী সময়ে ক্লাবের কাছ থেকে যে সাপোর্ট আমি পেয়েছি, তা সত্যিই অনেক বড় একটা বিষয় ছিল। কার্লোস নাভাস ও চেমি তেরেস (বার্সার গণসংযোগ বিষয়ক দুই কর্মকর্তা) আমাকে শুভকামনা জানিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘ক্লাব সভাপতিসহ অন্যানরাও তাদের মাধ্যমে আমাকে শুভকামনা জানিয়েছেন। এমন সময়ে এসব ছোট ছোট বিষয়গুলোও অনেক পার্থক্য গড়ে দেয়। করোনার কারণে মরেও যেতে পারতাম আমি। এ সময়টায় বার্সার অবদান আমি কখনও ভুলব নয়া।’

বার্সেলোনার সাবেক গোলরক্ষক হলেও তার ক্যারিয়ারের সোনালি সময় মূলত কেটেছে জাতীয় দলের হয়েই। তুরষ্কের হয়ে সর্বোচ্চ ১২০ ম্যাচ খেলার রেকর্ড রয়েছে তার। ২০০৩ সালে বার্সেলোনায় যোগ দিয়ে ৩ মৌসুমে ৪৬টি ম্যাচ খেলেছেন রুস্তো রেকবার।

সারাদিন/১৭এপ্রিল/টিআর