ধর্মীয় উস্কানি: টুইটারের শাস্তিতে কঙ্গনার বোন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, ১৭/০৪/২০২০

বিতর্ক সৃষ্টিতে সব সময় একধাপ এগিয়ে অভিনেত্রী কঙ্গনার বোন রঙ্গোলি চান্ডেল। এর আগে বহুবার এই বিতর্ক মন্তব্য করায় বাগবিতন্ডায় জড়িয়েছেন তিনি। বলিউডের অনেক স্টারদের পড়তে হয়েছে তার রোষের মুখে। যাকে তাকে আক্রমণ করেন তিনি।

কখনো রাজনৈতিক কারণে, কখনো ধর্মীয় উস্কানি দিয়ে। তবে তিনি অনেকের কটু মন্তব্যের শিকার হয়েছেন। রাজনৈতিক আদর্শে বোন কঙ্গনার মতোই কট্টর বিজেপি প্রেমী তিনি। মোদি প্রেম এবং হিন্দু সাম্প্রদায়িকতা তার মজ্জায়।

নরেন্দ্র মোদির উচ্চারণ নিয়ে মজা করায় টুইঙ্কল খান্নাকে যৌনতা নিয়ে আক্রমণ করেছিলেন তিনি। কঙ্গনা ‘পদ্মশ্রী’ পাওয়ার পর আলিয়া ফুল পাঠিয়েছিলেন, সে নিয়েও আলিয়াকে কটু কথা শুনিয়েছিলেন রঙ্গোলি। জামিয়া কাণ্ডের প্রতিবাদ করায় মহেশ ভাটের মেয়ে পূজা ভাটকে কুৎসিত মন্তব্য করেছিলেন রঙ্গোলি।

একের পর এক সাম্প্রদায়িক পোস্ট। তার জেরেই সাসপেন্ড করা হল রঙ্গোলি চান্ডেলের টুইটার অ্যাকাউন্ট।

বুধবার (১৫ এপ্রিল) উত্তরপ্রদেশের মোরাদাবাদে সন্দেহভাজন করোনা আক্রান্তদের নিতে আসা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের উপর পাথরবৃষ্টি চালায় একদল হামলাকারী। আহত হন বেশ কয়েক জনচিকিৎসক।

রঙ্গোলিও এই ঘটনার তীব্র নিন্দা করেন। তবে কেবল সমালোচনাতেই থেমে থাকেননি তিনি। একের পর এক সাম্প্রদায়িক মন্তব্য করতে থাকেন টুইটারে। শুধুমাত্র একটি সম্প্রদায়কে উদ্দেশ্য করেই কুরুচিকর ভাষায় করতে থাকেন টুইট।

Nagad

পরেই সোশ্যাল মিডিয়ায় রঙ্গোলির বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। পরিচালক রিমা কাগতি থেকে অভিনেত্রী কুবরা সেট রঙ্গোলির বিরুদ্ধে সমালোচনায় সামিল হন।

সারাদিন/১৭এপ্রিল/টিআর