পগবাকে নিয়ে অনেকের মাতামাতি, তবে সতীর্থরা বলছে ভিন্ন কথা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ১৭/০৪/২০২০

বিশ্বের অধিকাংশ খেলা এখন বন্ধ। তবে চোটের কারণে পল পগবা আগে থেকেই মাঠের বাইরে রয়েছেন। কিন্তু তিনি তো মেসি বা রোনালডোর মতো নন। তাই সমালোচনার মধ্যে পড়তে হচ্ছে তাকে।
ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এখনও আশানুরূপ জ্বলে উঠতে না পারায় প্রায় দর্শকই তাকে অযোগ্য বলেন।

তবে ফরাসি এই মিডফিল্ডারের থেকে লিওনেল মেসি বা ক্রিস্তিয়ানো রোনালদোর মত খেলা আশা করা উচিত নয় বলে মনে করেন ব্রুনো ফের্নান্দেস।

২০১৭ সালে ইউভেন্তুস থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে ইউনাইটেডে ফেরেন পগবা। এই সময়ে ‘রেড ডেভিলস’ নামে পরিচিত ক্লাবটিকে দুটি শিরোপা জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তবু তার পারফরম্যান্স নিয়ে সমালোচনা হয় নিয়মিত। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পগবার সমালোচনা না করার আহ্বান জানিয়েছেন তার সতীর্থ ফের্নান্দেস।

“পলের এখন খারাপ সময় যাচ্ছে। সে যখন খেলেছে, তখন দল ও ক্লাবের অবস্থা তেমন একটা ভালো ছিল না। কারণ পলের থেকে প্রত্যাশা অনেক বেশি। কারণ পল দারুণ একজন খেলোয়াড়, ম্যানচেস্টার ইউনাইটেডও তার জন্য অনেক খরচ করে। তার থেকে মানুষের প্রত্যাশাও তাই অনেক বেশি।”

“এমন অবস্থানে থেকে যখন আপনি সুপারস্টারের মতো খেলতে পারবেন না, তখন সমালোচনা হওয়া স্বাভাবিক। কারণ, পলের থেকে সবার প্রত্যাশা অনেকটা ইউভেন্তুসে রোনালদো ও বার্সেলোনায় মেসির থেকে ভক্তদের প্রত্যাশার মত।” তিনি যোগ করেন।

ফের্নান্দেস বলেন, “ম্যানচেস্টারে সবাই পলের কাছ থেকে তেমন খেলাই আশা করে, কারণ সবাই জানে তার সেই সামর্থ্য আছে। পলের প্রতি লোকের আস্থা আছে।”

Nagad

গত জানুয়ারিতে স্পোর্তিং সিপি থেকে ইউনাইটেডে যোগ দেন ফের্নান্দেস। আর গোড়ালির চোটে গত ডিসেম্বর থেকে মাঠের বাইরে আছেন পগবা। তাই দুজনের এখনও একসঙ্গে খেলার সুযোগ হয়নি। মাঝমাঠে এই দুজন একসঙ্গে খেলা শুরু করলে ক্লাব সফল হবে বলে বিশ্বাস ইউনাইটেডের স্ট্রাইকার ওদিওন ইঘালোর। পগবার ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ফের্নান্দেস।

“পলের মতো খেলোয়াড় খুঁজে পাওয়া কঠিন। অতিকায়, শক্তিশালী ও টেকনিক্যাল; এমন গুণসম্পন্ন খেলোয়াড় খুঁজে পাওয়া কঠিন। তার অনেক গুণ রয়েছে। আশা করি সে দ্রুত দলে ফিরবে।”

সারাদিন/১৭এপ্রিল/টিআর