ধামরাইয়ে আক্রান্ত ২, হোম কোয়ারেন্টাইনে ২০

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, ১৭/০৪/২০২০

ঢাকার ধামরাইয়ে প্রথমবারের মতো দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছেন। এরপর ধামরাইয়ের গোয়ারিয়াপাড়া ও হাজিপুর গ্রাম লকডাউন করে দেওয়া হয়েছে। এছাড়া ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে তাদের শরীরে করোনা উপস্থিতির কথা জানালে ওই দুই এলাকা লকডাউন করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের একজন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারী এবং অপরজন ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল হক বলেন, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারী ১১ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এদিন রাতে তিনি জ্বরে আক্রান্ত হন। করোনায় আক্রান্ত সন্দেহে পরের দিন তিনি নিজেই পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। কিন্তু সাত ঘণ্টা চেষ্টা করেও নমুনা দিতে ব্যর্থ হয়ে তিনি বাড়িতে ফিরে যান। ১৩ এপ্রিল ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফাত আরা বলেন, তার হাসপাতালের এক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যকর্মীকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত দুজনের সংস্পর্শে গিয়েছেন এমন ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সারাদিন/১৬ এপ্রিল/এএইচ