করোনায় পিছিয়ে গেল মটোরোলার ফোল্ডিং ফোনের বিক্রি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৪২ পূর্বাহ্ণ, ১৭/০৪/২০২০

চারিদিকে চলছে করোনাভাইরাসের অস্থিরতা। এর প্রভাব চলছে সর্বত্র। এবার এই করোনা সংক্রমণের কারণে এখনই বাজারে আসছে না মটোরোলার ফোল্ডিং ফোন। লকডাউনের কারণে ফোল্ডেবল ফোন বিক্রি পিছিয়ে দিল প্রতিষ্ঠানটি।

২০১৯ সালে মটোরোলা বাজারে এনেছিল রেজর ফোন। সেটি ছিল প্রথম ফোল্ডেবল ডিসপ্লের স্মার্টফোন। এরপর এপ্রিল মাসে এটি ভারতসহ এশিয়ার বাজারে আসার কথা ছিল। কিন্তু লকডাউনে কারণে সেটি পিছিয়েছে।

কি আছে ফোনটিতে?
এই ফোনের একটি ফোল্ডেবল অলিড ডিসপ্লের সঙ্গেই রয়েছে একটি ছোট ডিসপ্লে। এই ডিসপ্লেতে সহজেই নোটিফিকেশন ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য দেখে নেওয়া যাবে।

এই রেজর ফোনে থাকছে ৬.২ ইঞ্চির ফ্লেক্সিবেল অলিড ডিসপ্লে ব্যবহার হয়েছে। ফোনের বাইরে থাকছে একটি ২.৭ ইঞ্চির ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টো চিপসেট।

এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। প্রাইমারি ক্যামেরা ব্যবহার করেই ফোনের বাইরে ছোট ডিসপ্লের মাধ্যমে সেলফি তোলা যাবে। যদিও এই ফোনের ডিসপ্লের উপরে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে। ভিডিও কল করতেও এই ক্যামেরা ব্যবহার করা যাবে।

ফোনটিতে কানেক্টিভিটির জন্য থাকছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫.০। এছাড়াও আছে জিপিএস/এ-জিপিএস ও ইউএসবি টাইপ সি পোর্ট। রয়েছে একটি অপটিকাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Nagad

ফোনের ভিতরে রয়েছে ২৫১০ এমএইচ ব্যাটারি। এই ফোনের ওজন ২০৫ গ্রাম।

সারাদিন/১৭ এপ্রিল