করোনাকে পরাজিত করে জিতলেন গোলকিপার আন্দ্রেস পালোপ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, ১৬/০৪/২০২০

করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে জিতলেন সেভিয়া ও ভ্যালেন্সিয়ার সাবেক গোলকিপার আন্দ্রেস পালোপ। ১২ দিনের ‘যুদ্ধ’ জয় করে হাসপাতাল ছেড়েছেন তিনি বীরের বেশে। গোলবারের নিচে দাঁড়িয়ে বুলেট গতির শট ‘ফিস্ট’ করার মতো করোনাকেও ‘ঘুষি মেরে’ বিদায় করলেন শরীর থেকে। বুধবার (১৫ এপ্রিল) স্পেনের এক হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন পালোপ।

সেভিয়া ও ভ্যালেন্সিয়ার সাবেক গোলকিপার আন্দ্রেস পালোপ খেলোয়াড়ি জীবনে গোলবারের নিচে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে সামলাতে হয়েছে তাকে অনেকবার। সময়ের সেরা দুই তারকার সামনে কখনও সফল হয়েছেন, কখনও পারেননি। তাই বলে আত্মবিশ্বাসে কখনও চিড় ধরতে দেননি আন্দ্রেস পালোপ।

২০১৪ সালে অবসরে যাওয়া এই গোলকিপারকে কি আর ভেবেছিলেন জীবনযুদ্ধেও একদিন এভাবে দাঁড়াতে হবে? তবে এখানেও তিনি সফল, মনের জোরে হারিয়ে দিলেন এই ভাইরাসকেও।

পালোপ নামটা খুব বেশি পরিচিত নয়। তবে স্প্যানিশ ফুটবলের যারা খোঁজখবর রাখেন, তারা ভালো করেন জানেন সেভিয়ায় বর্ণিল আটটি বছর কাটিয়েছেন ৪৬ বছর বয়সী সাবেক গোলকিপার। ২০০৫ সালে যোগ দিয়ে ২০১৩ সালে স্তাদিও রামোন সানচেজ পিজুয়ান ছাড়ার আগে স্প্যানিশ ক্লাবটির হয়ে খেলেছেন ২৯৫ ম্যাচ। সামলেছেন মেসি-রোনালদোদের মতো বিশ্বসেরা খেলোয়াড়দের।

কোভিড-১৯ রোগ থেকে মুক্তি মিললেও এখনই পরিবারের সঙ্গে থাকা হচ্ছে না পালোপের। ১৪ দিন বাড়িতে থাকতে হবে আইসোলেশনে, এরপর দেখা মিলবে আপনজনের। তবে হাসপাতালে করোনার সঙ্গে ১২ দিনের লড়াই জিতে নিজের ভেতর আত্মবিশ্বাস যেন আরও বেড়ে গেছে ভ্যালেন্সিয়ার যুব দল থেকে ওঠে আসা এই গোলকিপারের।


সারাদিন/১৬এপ্রিল/টিআর

Nagad