করোনাভাইরাসে জুভেন্টাসের দুই খেলোয়াড়ের জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, ১৬/০৪/২০২০

জুভেন্টাসে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত করেছিল দানিয়েলে রুগানি। তার সঙ্গে মিডফিল্ডার ব্লাইস মাতুইদিও মুক্তি পেয়েছেন প্রাণঘাতী ভাইরাস থেকে।

করোনাভাইরাসের থাবায় আতঙ্ক গোটা বিশ্ব। জনজীবন থমকে দাঁড়িয়েছে কোভিড-১৯ রোগে। একসময় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার ওপরে ছিল ইতালি। ইউরোপের দেশটিতে সাধারণ মানুষের সঙ্গে করোনার সঙ্গে লড়াই করতে হচ্ছে ফুটবলারদের। কঠিন এই সময়ের মধ্যে খানিকটা হলেও স্বস্তির মৃদু হাওয়া বয়ে যায় কারও সেরে ওঠার খবরে। তেমনই খবর পাওয়া গেছে জুভেন্টাস থেকে।

ইতালিয়ান ক্লাবটির বেশ কয়েকজন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস ‘পজিটিভ’ ধরা পড়েছে। তাদের মধ্যে দুজনের সেরে ওঠার খবর দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ডিফেন্ডার রুগানির সঙ্গে পরীক্ষায় ‘নেগিটিভ’ এসেছে মাতুইদির। সেই খবর দিয়ে জুভেন্টাস জানিয়েছে, ‘নিয়মকানুন মেনে করোনাভাইরাসের পুনঃনিরীক্ষণ করা হয়েছে রুগানি ও মাতুইদির। ফলাফলে নিশ্চিত হওয়া গেছে তারা এখন নেগিটিভ। এই দুই খেলোয়াড় সেরে উঠেছেন এবং তাদের আর হোম আইসোলেশনের দরকার নেই।’

গত ১৮ মার্চ শরীরে করোনাভাইরাসের উপস্থিতির কথা জানিয়েছিলেন মাতুইদি। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি দিয়ে জানিয়েছিলেন, তিনি অন্য সব সময়ের মতো ‘এখনও ইতিবাচক’।

তার ‘পজিটিভ’ ধরা পড়ার সপ্তাহ খানেক আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন রুগানি। অথচ ইতালিয়ান ডিফেন্ডারের কোনোরকম লক্ষণই দেখা যায়নি! ‘পজিটিভ’ হওয়ার দুই দিন আগেও ইন্টার মিলানের বিপক্ষে জুভেন্টাসের পাওয়া ২-০ গোলের ম্যাচে বেঞ্চে ছিলেন রুগানি। করোনা যুদ্ধ জয় করে তারা দুজনই এখন সুস্থ হয়ে উঠেছেন।

সারাদিন/১৬এপ্রিল/টিআর