প্রয়োজন ছাড়া বের হলেই পুলিশের সঙ্গে ডিউটি!

কুড়িগ্রাম সংবাদদাতাকুড়িগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, ১৫/০৪/২০২০

বৈ‌শ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে জনসাধারণকে রাষ্ট্রীয় বি‌ধি নিষেধ পালনে ফ্রন্ট ফাইটার হিসেবে মাঠে রয়েছে পু‌লিশ। তবে কুড়িগ্রাম পুলিশ সুপার একটু আলাদা। পুলিশ সুপার ফেসবুকে এক পোস্টে জানিয়েছেন, প্রয়োজন ছাড়া মোটরসাইকেল নিয়ে বের হলে বাজারের ভিড় নিয়ন্ত্রণে ৮ ঘণ্টা কাজ করতে হবে। বুধবার (১৫ এ‌প্রিল) থেকে মোটরসাইকেল নিয়ে বিনা প্রয়োজনে সড়কে বের হলেই পুলিশের সঙ্গে বাজারে আট ঘণ্টা ডিউটি করতে হচ্ছে সবাইকে। মঙ্গলবার (১৪ এপ্রিল) ‘পু‌লিশ সুপার, কু‌ড়িগ্রাম’ নামে একটি ফেসবুক পেজে পোস্টে দিয়ে এ নিয়ে সতর্ক করেছে জেলা পু‌লিশ।

পোস্টটিতে বলা হয়, বুধবার থেকে যারা বিনা প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বের হবেন তাদেরকে আট ঘণ্টা পুলিশের সাথে বাজারে ভিড় নিয়ন্ত্রণে ডিউটিতে যেতে হবে। ঠিক করে নিন? কি করবেন? ঘরে থাকবেন? নাকি বাজারের ডিউটি?”

অব্দুল জ‌লিল নামে একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লিখেছেন, “সঠিক সিদ্ধান্ত, এর বাস্তবায়ন দৃষ্টান্ত সৃষ্টি করবে এবং লক্ষ্য ফলপ্রসূ হবে।”

এ প্রসঙ্গে পু‌লিশ সুপার ম‌হিবুল ইসলাম খান বলেন, “করোনা মোকা‌বিলায় জেলা পু‌লিশ দিন-রাত একাকার করে কাজ করছে। ‌বিনা প্রয়োজনে মানুষকে বাইরে আসতে নি‌ষেধ করলেও অনেকে তা মানছেন না। আমরা এর আ‌গে কিছু মোটর সাই‌কেল আটক করেও তেমন সুফল পা‌চ্ছি না। ফ‌লে এবার ভিন্নধর্মী শা‌স্তির ব্যবস্থা নেওয়া হবে। সে ল‌ক্ষ্যেই এই সিদ্ধান্ত। তবুও মানুষ যেন ঝুঁ‌কি নিয়ে বাইরে না আসে।”

সারাদিন/১৫এপ্রিল/টিআর