একদিনে যুক্তরাষ্ট্রে দুই হাজার ২২৮ জনের মৃত্যু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, ১৫/০৪/২০২০

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আর এই তালিকায় শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২২৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ। এর আগে যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যুর সংখ্যা ছিলো ২ হাজার ৬৯ জন।

বুধবার (১৫ এপ্রিল) রয়টার্সের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আলজাজিরা।

আলজাজিরা জানায়, রয়টার্সের হিসাব অনুযায়ী যুক্তরাষ্ট্রে একদিনে কমপক্ষে ২ হাজার ২২৮ জনের মৃত্যু হয়েছে। যা এখন পর্যন্ত একদিনে রেকর্ড। মোট মৃত্যু ২৮ হাজার ৩০০ তে পৌঁছে গেছে। আর আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। যা অন্য কোনো দেশের চেয়ে তিনগুণেরও বেশি।

এদিকে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বিতর্কে জড়াচ্ছেন মার্কিন কর্মকর্তারা। তারা অর্থনীতির চাকা সচল রাখতে বিধি নিষেধ কীভাবে সহজ করা যায়, তা নিয়ে বিতর্ক করছেন।

এই ভাইরাসে নিয়ন্ত্রণে জারি করা বিধিনিষেধের কারণে অর্থনীতি পঙ্গু হয়ে পড়েছে। বন্ধ রয়েছে ব্যবসা-বাণিজ্য। লাখ লাখ আমেরিকান চাকরি হারাচ্ছেন।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম।

সারাদিন/১৫এপ্রিল/টিআর

Nagad