শ্বাসকষ্টজনিত কারণে ঢাকায় মৃত্যু, বোয়ালখালীতে দাফন!

চট্টগ্রাম প্রতিনিধিচট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, ১৪/০৪/২০২০

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের দরপাড়ার এক বাসিন্দা সপরিবারে ঢাকার খিলগাঁও এলাকায় বসবাস করেন। সোমবার (১৩ এপ্রিল) সকালে ঢাকায় ওই পরিবারের এক বৃদ্ধের মৃত্যু হলে তাকে নিয়ে আসা হয় বোয়ালখালী পৌরসভার গ্রামের বাড়িতে।

এ খবরে এলাকায় আতঙ্ক তৈরি হলে, রাতেই স্থানীয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের তত্ত্বাবধানে ওই বৃদ্ধের মরদেহ গোসল, জানাজা এবং পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী জানান, জনৈক বৃদ্ধের বার্ধক্য ও দীর্ঘদিনের শ্বাসকষ্টজনিত কারণে মৃত্যু হয়েছে। পরিবারের সদস্যরা তার মরদেহ বোয়ালখালীতে দাফন করতে নিয়ে আসার খবরের এলাকায় ভয়ভীতি ও আতঙ্কের সৃষ্টি হয়।

তিনি বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় তাৎক্ষণিক এলাকাবাসীর স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে রাত সাড়ে ১১টার দিকে বৃদ্ধের মরদেহ সরাসরি কবরস্থানে নিয়ে যাওয়া হয়।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড, ওসি, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, প্যানেল মেয়র, পুলিশ সদস্য, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকারের উপস্থিত থেকে ঢাকা থেকে আগত পরিবারের সদস্যদের মাধ্যমে ধর্মীয়রীতি অনুসারে মরদেহ গোসল দিয়ে কাফনের কাপড় পরিয়ে রাত ৩টায় জানাজা ও দাফনকার্য সম্পন্ন করা হয়। দাফন শেষে পরিবারের সদস্যরা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন।

এ বিষয়ে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়ে মোজাম্মেল হক চৌধুরী বলেন, ঢাকা থেকে আগত ওই পরিবারের কোনো সদস্য স্থানীয় কারও সংস্পর্শে আসেননি।

Nagad

সারাদিন/১৩ এপ্রিল