টিবিতে বৈশাখীর তিনদিনের আয়োজন

বিনোদন প্রতিবেদকবিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, ১৪/০৪/২০২০

করোনাভাইরাসের কারণে নিরবেই পালিত হচ্ছে বাংলা নববর্ষ। তবে ঈদ উৎসবের মতো প্রথমবারের মতো বেসরকারি টেলিভিশন আরটিভি পহেলা বৈশাখ উপলক্ষে তিন দিনব্যাপী নাটকের আয়োজন করছে। এতে থাকছে তিনটি নাটক। এর মধ্যে ‘ফাউ গার্ল’ নামের নাটকটি ১৩ এপ্রিল দেখানো হয়েছে।

অন‍্য দুই নাটক হলো অপূর্ব ও তানজিনের ঘরজামাই হতে চাই না এবং সাবি ও লাভলুর লেট-ম্যান। চলুন নাটক সম্পর্কে বিস্তারিত জেনে নেই-

ঘরজামাই হতে চাই না:
ধনী শহীদুল আলম সাচ্চুর একমাত্র মেয়ে তানজিন তিশা। সে ভালোবাসে অপূর্বকে। ওরা পারিবারিক আলোচনা সম্মতিতে বিয়ে করবে। তিশার বাবার স্বপ্ন মেয়ের স্বামীকে ঘরজামাই করে রাখবে। অপূর্বর মোটেও ইচ্ছে নেই ঘর জামাই থাকার। কিন্তু সেটা মুখে প্রকাশ করে না।
অপূর্ব শুরু করে ঘরজামাই থাকার অভিনয়। শ্বশুরবাড়ি থেকে একের পর এক হাস্যরসাত্মক পরিস্থিতি তৈরি করতে থাকে। অস্থির হয়ে উঠে তিশা ও তার বাবা। এভাবে এগুতে থাকে নাটকের গল্প।

মেজবাহ উদ্দিন সুমনের রচনায় এটি পরিচালনা করেছেন রুবেল হাসান। অভিনয়ে আছেন জিয়াউল ফারুক অপূর্ব, তানজিন তিশা, শহিদুল আলম সাচ্চু প্রমুখ। আজ (১৪ এপ্রিল) রাত ৮টায় দেখানো হবে।


লেট-ম্যান:

উত্তরার ঐতিহ্যবাহী সর্দার পরিবারের শেষ প্রদীপ আজগর আলী সর্দার। কিন্তু লোকে তাকে চেনে, আফসোস আজগর বলে। সে ঠিক করে, যত আফসোসই থাকুক বাবার শেষ ইচ্ছা রাখতে আগামীবার যেকোনও মূল্যে তার পাশ করতে হবেই। কিন্তু তার সমস্যা হচ্ছে, সবকিছুতে একটু দেরি হওয়া নিয়ে। যেমন, সে পড়া বোঝে দেরিতে, পরীক্ষার হলে পৌঁছায় দেরিতে, কারো সাথে দেখা করার কথা থাকলে সে পৌঁছায় দেরিতে, এমন কি, ফোন ধরতেও তার দেরি! এই দেরির সমস্যার কারণে সে সবকিছুতে পিছিয়ে থাকে। এভাবে এগুতে থাকে গল্প।

শফিকুর রহমান শান্তনুর রচনায় এটি পরিচালনা জাকিউল ইসলাম রিপন। এতে অভিনয়ে আছেন সালাহউদ্দিন লাভলু, সায়লা সাবি, আকাশ রঞ্জন প্রমুখ। ১৫ এপ্রিল রাত ৮টায় এটি দেখানো হবে।

সারাদিন/১৪এপ্রিল/এএইচ