কেন্দ্রীয় আ’লীগের নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজদিখানে আ.লীগের সম্মেলন

আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা অমান্য করে মুন্সিগঞ্জের সিরাজদিখানে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলার সিরাজদিখান উচ্চ বিদ্যালয়ে মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। আর এর উদ্বোধন করেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান।

সম্মেলনে সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মো. মহিউদ্দিন। এতে প্রধান বক্তা ছিলেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি।

সম্মেলনের প্রথম অধিবেশন হয় বিকাল ৪টা পর্যন্ত। পরে বিকাল ৫টায় দ্বিতীয় অধিবেশন হয়। সেখানে সিলেকশনের মাধ্যমে নতুন সভাপতি মহিউদ্দিন এবং সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিকের নাম ঘোষণা করা হয়।

উপজেলা সাধারণত সম্পাদক এস.এম সোহরাব হোসেন বলেন, এদিন উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা শর্তেও এটি হয়েছে। তবে তা অমান্য করে আমি অংশগ্রহণ করিনি।

তিনি বলেন, এ সম্মেলনে ৫০১ জন কাউন্সিলর থাকার কথা। কিন্তু ৮০ শতাংশই অংশগ্রহণ করেননি। বিএনপি নেতারা আওয়ামী লীগে যোগদান করেছে। এ সম্মেলনে তাদের অংশগ্রহণ করানো হয়েছে।

সাবেক আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবির জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে আমি বসে ছিলাম। সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন ভাইকে উনি বলেছেন, কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক সম্মেলন স্থগিত করতে। পরে আবার সম্মেলন করার মৌখিক অনুমতি দিলেও দ্বিতীয় অধিবেশন না করার জন্য নিষেধাজ্ঞা দেন।

সারাদিন/৮ডিসেম্বর/টিআর