‘একমাত্র তারেক রহমানই পারেন খালেদা জিয়াকে মুক্ত করতে’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, ০৮/১২/২০১৯

বিএনপির সাবেক এমপি মেজর (অব.) মো. আখতারুজ্জামান বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে একমাত্র তার ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই মুক্ত করতে পারেন। রবিবার মধ্যরাতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন।

মেজর আখতার বলেন, একমাত্র ভারপ্রাপ্ত চেয়ারম্যানই পারেন দেশমাতা খালেদা জিয়াকে মুক্ত করতে।

তিনি বলেন, বিএনপি একটি বিশাল রাজনৈতিক দল। গ্রাম পর্যায়েও বিএনপির সাংগঠনিক ভিত্তি রয়েছে। বিএনপির আছে বিশাল কর্মীবাহিনী এবং তৃনমূল পর্যায়ে ব্যাপক নেতৃত্ব। তার ওপরে বর্তমান প্রেক্ষাপটে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি।

বিএনপির সাবেক এই এমপি বলেন, জনগণের মাঝে রয়েছে দলের প্রতি বিশেষ করে দেশমাতা খালেদা জিয়ার প্রতি বিশাল জনমত। এখন যদি দলের নেতৃত্ব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান সত্যিকারভাবে ইচ্ছা পোষণ করেন যে আগামী ১৬ ডিসেম্বরের আগে তাকে মুক্ত করে আনবেন তাহলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের শুধু একটি নির্দেশেই সারা দেশের মানুষ বিক্ষোভ ও দেশমাতার মুক্তির জন্য বিস্ফোরণ ঘটাবে।

‘বিএনপিতে এমন একজন নেতা বা কর্মী নাই যে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশ অমান্য করবে। গ্রাম-গঞ্জে পাতি পাতি নেতারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সরাসরি লোক এবং উনার সঙ্গে তাদের সরাসরি সংযোগ আছে বলে দলে তাদের একচ্ছত্র ক্ষমতা প্রকাশ্য দেখিয়ে বেড়াচ্ছে’, একথা যোগ করেন তিনি।

মেজর আখতার আরও বলেন, এই সব নেতাদের সামনে বিএনপির কারো টুশব্দটি করারও ক্ষমতা নাই। তাদের পরিষ্কার বক্তব্য তারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সরাসরি নির্দেশ ছাড়া আর কারো নির্দেশের তোয়াক্কা করে না।

তাই জনগণ মনে করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান যদি সরাসরি নির্দেশ প্রদান করেন তাহলে এই সব নেতাসহ ত্যাগী নেতাকর্মীরা দ্বিধাদ্বন্দ্ব ঝেড়ে ফেলে সবাই একযোগে রাস্তায় নেমে আসবে। যার ফলে সরকার তার অবস্থান পরিবর্তন করতে বাধ্য হবে এবং ১৬ ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে, তিনি বলেন।

তিনি বলেন, জাতি তাকিয়ে আছে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দিকে। এখন একমাত্র ভারপ্রাপ্ত চেয়ারম্যানই পারেন দেশমাতাকে মুক্ত করতে। জয় হবেই হবে।

সারাদিন/৮ডিসেম্বর/টিআর