চট্টগ্রামে দুই আ.লীগ নেতার অনুসারীদের মধ্যে মারামারি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, ০৭/১২/২০১৯

চট্টগ্রামে সম্মেলনস্থলেই দুই আ.লীগ নেতার অনুসারীদের মারামারি ঘটনা ঘটেছে। জানা যায়,  চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নগরীর লালদীঘির মাঠে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে নেতাকর্মীরা আসতে শরু করে। এই অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব শুরুর আগেই উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দীনের অনুসারী নেতাকর্মীরা মাঠে অবস্থান নেন। সকাল ১০টার দিকে মিছিল নিয়ে মাঠে প্রবেশ করেন সাধারণ সম্পাদক পদপ্রাথী আতাউর রহমানের অনুসারীরা। এসময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

প্রথমে চেয়ার ছোঁড়াছুড়ি ও পরে মারামারিতে জড়িয়ে পড়েন দুই পক্ষের নেতাকর্মীরা। এসময় মঞ্চ থেকে জ্যেষ্ঠ নেতারা বারবার নেতাকর্মীদের শান্ত থাকার অনুরোধ করেন। ১৫ থেকে ২০ মিনিট সংঘর্ষ চলার পর পুলিশ মাঠে ঢুকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এসময় সম্মেলনস্থলে উত্তেজনা দেখা দিলেও পরে পরিস্থিতি স্বাভাবিক হয় ও আনুষ্ঠানিকতা শুরু হয়।

মঞ্চে এ মুহুর্তে উপস্থিত আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আব্দুল মতিন খসরু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতা এবং সংসদ সদস্যরা। এই সম্মেলনের  সভাপতিত্ব করছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। পরিচালনা করছেন সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশনের প্রধান অতিথি দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সারাদিন/৭ ডিসেম্বর/