উল্টো পথেই ঘটছে দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, ০৬/১২/২০১৯

সম্প্রতি সড়ক পরিবহন আইন-২০১৮ প্রণয়ন করা হয়েছে। কিন্তু তা মানতেই রাজি নয় রাজধানীতে ছোট-বড় যানবাহনগুলো। রাজধানীর অনেক সড়কেই দেখা যাচ্ছে, উল্টো পথে গাড়ি চলছে। আর এতে করে একের পর এক সড়ক দুর্ঘটনাও ঘটছে।

প্রায়ই দেখা যাচ্ছে সিএনজি, অটোরিকশা, প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহন যথাযথ ট্রাফিক আইন মানছে না।

শুক্রবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইসিবি চত্বরের কিছু সামনে বনানী ফ্লাইওভারের নিচে উল্টো পথে যাওয়ার সময়ে দুই সিএনজির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

উল্টো পথের একটি সিএনজি সেসময় সঠিক পথে থাকা আরেকটি সিএনজিকে (ঢাকা মেট্রো- থ-১৩-৮৭৮১) আঘাত করে। তাতে ওই সিএনজির চালকসহ ৩-৪ যাত্রী গুরুতর আহত হন। আহতদের মধ্যে শিশুও ছিল। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এদিকে এ ঘটনার পরপরই ইসিবি চত্বরে দায়িত্বে নিয়োজিত ট্রাফিক পুলিশ ঘটনাস্থলে যান। বিষয়টি ক্যান্টনমেন্ট থানাকে অবহিত করেন। পরে পুলিশ গিয়ে সিএনজি দুটিকে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ট্রাফিকের টিআই আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, উল্টো পথে সিএনজি আসার কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি। সিএনজি দুটি বর্তমানে ক্যান্টনমেন্ট থানায় আছে।

ক্যান্টনমেন্ট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল জানান, এইমাত্র দুর্ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা আমলে নিয়েছি। সিএনজি আটক করা হয়েছে। পরবর্তীতে অভিযুক্ত চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাদিন/৬ডিসেম্বর/টি