বিভিন্ন দল থেকে চট্টগ্রাম-৮ আসলের মনোনয়ন ফরম ৯ জন প্রার্থী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, ০৬/১২/২০১৯

বিভিন্ন দল থেকে চট্টগ্রাম-৮ আসনের মনোনয়ন ফরম ৯ জন প্রার্থী। চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ আংশিক) উপ নির্বাচনে আওয়ামী লীগের ৬ জন, বিএনপির ১ জন, জাতীয় পার্টির ১ জন ও বিএনএফ ১ জন।

জানা গেছে, আওয়ামী লীগ থেকে প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন, নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নোমন আল মাহমুদ, কোষাধক্ষ্য ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রয়াত সাংসদ মইন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা বাদল ও এসএম কফিল উদ্দীন।

এছাড়াও বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন এরশাদ উল্লাহ, জাতীয় পার্টি থেকে মো. কামাল উদ্দীন ও বিএনএফ থেকে এসএম আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, চট্টগ্রাম-৮ আসনটি সিটি করপোরেশন ৩, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড এবং বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন, পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন, পূর্ব গোমদন্ডী ইউনিয়ন, শাকপুরা ইউনিয়ন, সারোয়াতলী ইউনিয়ন, পোপাদিয়া ইউনিয়ন, চরণদ্বীপ ইউনিয়ন, আমুচিয়া ইউনিয়ন ও আহল্লা করলডেঙ্গা ইউনিয়ন নিয়ে গঠিত।

এই আসনে সাংসদ মইন উদ্দীন খান বাদলের মুত্যর পর গত ১ ডিসেম্বর চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনের জন্য তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন।

এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার। কেন্দ্রের সংখ্যা ১৮৯টি।

সারাদিন/৬ অক্টোবর