‘এআইইউবি সাইবার গেমিং ফেস্ট ২০১৯’ শুরু

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এ শুরু হল কম্পিউটার গেমের অন্যতম বৃহৎ প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘‘এআইইউবি সাইবার গেমিং ফেস্ট ২০১৯’’।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) থেকে এই বিশ্ববিদ্যালয়ে এই গেমিং ফেস্ট শুরু হয়।

জানা যায়, সম্পূর্ণ প্রতিযোগিতাটির আয়োজন এবং পরিচালনা করছে এআইইউবি কম্পিউটার ক্লাব (এসিসি) এবং প্রতিযোগিতার পৃষ্ঠপোষক হিসেবে থাকছে প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান গিগাবাইট। জাতীয় পর্যায়ের এই অনুষ্ঠানে এআইইউবি এর শিক্ষার্থী সহ দেশের বিভিন্ন স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০০ শিক্ষার্থী অংশ নিচ্ছে । সকাল ৮টা থেকেই প্রতিযোগীরা ভেন্যুতে প্রবেশ করতে শুরু করেন।

এ সময় প্রতিযোগীদের মাঝে অফিসিয়াল টি-শার্ট, আইডি কার্ড এবং অন্যান্য সরঞ্জামাদি সরবরাহ করা হয়। তৃতীয়বারের মতো আয়োজিত এ প্রতিযোগিতায়, এবারের আকর্ষণী গেমগুলি হল – ফিফা ২০, রেসিং গেম নিড ফর স্পিড, মোস্ট ওয়ান্টেড, টিম গেম সিএসঃগো, ডোটা ২, পাবজি মোবাইল এবং এ বছর আরও থাকছে ভার্চুয়াল রিয়ালিটি গেম বিট সেবার এর মতো জনপ্রিয় গেমগুলো। বেলা ১০টা ৩০ মিনিটে এআইইউবির ক্যাম্পাস প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই প্রতিযোগিতাটি শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কারমেন জেড লামাগনা এবং এআইইউবি ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার এই অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন।  এসময় আরও উপস্থিত ছিলেন এআইইউবি এর বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, পরিচালক ও কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষির্থীসহ অংশগ্রহনকৃত প্রতিষ্ঠান, স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয় সমূহের প্রতিনিধি ও বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

সারদিন/৫ডিসেম্বর/ আর