কোনো প্রটোকল নেই ছাত্রলীগের, এই প্রথাই বাতিল

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, ০৪/১২/২০১৯

দীর্ঘ দিনের প্রটোকল প্রথা ভেঙে ঢাকার রাস্তায় সাদামাটা চলছেন বাংলাদেশ ছাত্রলীগের দুই শীর্ষনেতা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়  ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। দেখা যাচ্ছে সভাপতি আল-নাহিয়ান খান জয় মোটর সাইকেল ড্রাইভিং করছেন, আর তার পিছনে বসে আছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এমন দৃশ্য কিন্তু স্বপ্ন নয়, এখন রাজধানীতে বাস্তবে তাদের দেখা যাচ্ছে।

কয়েকটি সূত্রে জানা গেছে, বাংলাদেশ ছাত্রলীগের দুই শীর্ষ নেতার জীবন যাপনে নেই কোন আভিজাত্যের ছোয়া। আগের শীর্ষ নেতাদের জীবন যাপনে যেই জৌলুশ ছিল, তার কিছুই নেই জয় ও লেখকের মাঝে।

সূত্রে জানা গেছে, এখন তাদের নেতার পিছনে দিন রাত বাইক প্রটোকল দিতে হয় না সাধারণ নেতা-কর্মীদের। সময় মতো পড়াশোনা এবং নির্দিষ্ট সময়ে রাজনীতির একটা নতুন রুটিন এনে দিয়েছেন আল-নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। এতে করে উজ্জীবিত ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি মাকসুদ রানা মিঠু সারাদিন ডট নিউজ বলেন, আল-নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার চাওয়াকে প্রাধান্য দিয়ে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং তারা আগের মতোই স্বাভাবিক জীবন যাপন করছে। সাধারণ শিক্ষার্থীদের সাথে হলে থেকে নেতৃত্ব চালিয়ে যাচ্ছে।

১৪ সেপ্টেম্বরে শোভন -রাব্বানীর পদত্যাগের পর বাংলাদেশে ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিনিয়র সহ-সভাপতি আল-নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও ১ নং যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী, কোন রকম প্রটোকল ছাড়া চলাচল করেন ছাত্রলীগের এই দুই শীর্ষ নেতা।

এ প্রসঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সারাদিন ডট নিউজ-কে বলেন, আমাদের সংগঠনটি ঐতিহ্যবাহী ও পুরাতন। যাতে কোনো মানুষ আমাদের এই প্রটোকল নিয়ে বিরক্ত না হয়, তার জন্যই এই প্রথা বাতিল করেছি। আর আমরা বর্তমানে প্রটোকলের রাজনীতিতে বিশ্বাসী নই।

সারাদিন/৪ডিসেম্বর/আর