আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা আজ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, ০৪/১২/২০১৯

২১তম সম্মেলনের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে দলটির জাতীয় কমিটির সভা বসছে বিকেলে। বুধবার (৪ ডিসেম্বর) বিকেলে চারটায় গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। বিকেল চারটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানা যায়।

সংশ্লিষ্টরা বলছে, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর কেটে গেছে তিন বছর। ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে আর মাত্র কয়েকদিন বাকি। সেই ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে অবশেষে নীতি-নির্ধারণী ফোরামের বহুল কাঙ্ক্ষিত বৈঠকটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২০ ও ২১ ডিসেম্বর দলের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বলেন, জাতীয় কমিটিতে বাজেট পাস ও গঠনতন্ত্রে কোনো রদবদল থাকলে হবে। মোটামুটি বাজেট পাস হলো মূল বিষয়। আর সম্মেলন হচ্ছে, সেটার বাজেট পাস।

সর্বশেষ ২০১৬ সালের ১৫ অক্টোবর ২০তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের জাতীয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্র জানায়, জাতীয় কমিটির বৈঠকের পর আসন্ন জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির সঙ্গে সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের এক সভা গণভবনে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতি শেখ হাসিনা। এরই মধ্যে গঠনতন্ত্র উপ-কমিটি ও অর্থ উপ-কমিটি, মঞ্চ ও সাজসজ্জা কমিটি পৃথক পৃথক বৈঠক করেছে। জাতীয় সম্মেলনকে সামনে রেখে আওয়ামী লীগ ১২টি সম্মেলন প্রস্তুত উপ-কমিটি গঠন করেছে।

দলীয় সূত্রে জানা গেছে, ২০তম জাতীয় সম্মেলনে জাতীয় কমিটিতে অর্ন্তভুক্ত কয়েকজন সদস্য মারা গেছেন। তাদের স্থলে ওইসব জেলা থেকে জাতীয় কমিটির সদস্য অন্তর্ভুক্তির জন্য সংশ্লিষ্ট জেলাগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গেও দলের কেন্দ্রীয় দফতর থেকে যোগাযোগ করা হয়।

সারাদিন/৪ডিসেম্বর/টিআর/আর