ফাইনালে ম্যানচেস্টার সিটির জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, ০২/০৩/২০২০

৩০ মিনিটে দুই গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। তবে অ্যাস্টন ভিলা এক গোল শোধ করলেও সিটিকে ছুইতে পারেনি। তবে প্রথম থেকেই শেষ অবধি পযর্ন্ত উত্তেজনা মাঠে ও স্টেডিয়াম জুড়েই ছিল। এই জয়ে ইংলিশ লিগ কাপের মুকুট ধরে রাখল ম্যান সিটি।

ইংল্যান্ডের রাজধানী লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার (২ মার্চ) ফাইনালে ২-১ গোলে জয়ী হলো ম্যানরা। এ নিয়ে ৭ম বারের মতো লিগ কাপ পেলো ম্যান সিটি। আরেকটা ম্যাচে জয়ী হলেই আট শিরোপা নিয়ে একক অবস্থানে থাকা লিভারপুলকে স্পর্শ করবে ম্যানের দলটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখার পথ থেকে অনেকটাই ছিটকে পড়া ম্যান সিটি ২০ মিনিটে একটি গোল দেয়। আর সেটি রদ্রির লম্বা করে বাড়ানো ক্রসে ফিল ফোডেন হেড করার পর ডি বক্সে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরোর শটে জালের মধে্য বল ঢুকে।

বলের নিয়ন্ত্রণ নিয়ে অ্যাস্টন ভিলার রক্ষণে চাপ ধরে রাখা সিটি ব্যবধান দ্বিগুণ করে নেয় ৩০তম মিনিটে। কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন রদ্রি। প্রথমার্ধের শেষ দিকে সতীর্থের ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করে অ্যাস্টন ভিলাকে ম্যাচে ফেরান এমবাওয়ানা সামাটা।

৮০তম মিনিটে সিটির ভালো একটি সুযোগ নষ্ট হয় আগুয়েরোর শট থেকে। কেভিন ডে ব্রুইনের থেকে পাওয়া বল আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বাড়িয়েছিলেন বের্নার্দ সিলভা।

সারাদিন/২মার্চ/টিআর