উত্তর সিটি করপোরেশনে অপরিচ্ছন্নতা পাওয়া গেলেই ফাইন: মেয়র

গোপালগঞ্জ সংবাদদাতাগোপালগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, ২৯/০২/২০২০

উত্তর সিটি করপোরেশনের যেখানে অপরিচ্ছন্নতা পাওয়া যাবে সেখানেই ফাইন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, উন্নত দেশে বাড়িঘর ও আশপাশের এলাকা নোংরা থাকলে ফাইন করা হয়। কিন্তু আমাদের দেশে আইন আছে ফাইন নেই।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

তিনি বলেন, মশা মারার বড় চ্যালেঞ্জ মোকাবেলায় অপরিচ্ছন্নতার জন্য দায়ীদের জরিমানা করা হবে। তিনি বলেন, গত বছরও আমরা ডেঙ্গু মৌসুমে ময়লা আবর্জনা জমিয়ে রাখা বাড়িতে ফাইন করেছিলাম। এবারও এটি অব্যাহত থাকবে।

এসময় তিনি তার সব কাউন্সিলরদেরকে সকাল ও বিকাল দুই বেলাই মশা মারার কাজ তদারকির নির্দেশ দিয়েছেন বলে জানান। শুধু তাই নয় আগামী সোমবার থেকেই উত্তরা কর্পোরেশনের কাউন্সিলরদের নিয়ে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে মশক নিধনের কার্যক্রম মনিটর করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে বিকাল ৩টায় মেয়র আতিকুল ইসলাম টুঙ্গিপাড়ায় পৌঁছে তিন ধাপে সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাদিন/২৯ ফেব্রুয়ারি