চট্টগ্রামকে হারিয়ে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপে বরিশাল, বঙ্গমাতা গোল্ডকাপে খুলনা সেরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, ২৯/০২/২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চট্টগ্রামকে হারিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল। টাইব্রেকারে ঢাকাকে হারিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপে সেরা হয়েছে খুলনার মেয়েরা।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বালক, বালিকা দুই বিভাগের ফাইনাল অনুষ্ঠিত হয়। বালক বিভাগের ফাইনালে চট্টগ্রামকে ২-১ গোলে হারায় বরিশাল।

৪৮তম মিনিটে তৌহিদুলের গোলে চট্টগ্রাম এগিয়ে যাওয়ার পর ৬৬তম মিনিটে সমতা ফেরান রাশেদুল। নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষের পর অতিরিক্ত সময়ের একাদশ মিনিটে বরিশালকে এগিয়ে নেন রাব্বী। বাকিটা সময় এ গোল ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

বালিকাদের ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ২-২ সমতায় শেষের পর ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানে ঢাকাকে ৪-৩ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় খুলনার মেয়েরা।

বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই চ্যাম্পিয়ন দল পেয়েছে ২ লাখ টাকা করে প্রাইজমানি।

বালক বিভাগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রাব্বী (১০টি)। সেরা গোলরক্ষক চট্টগ্রামের আজগর এবং টুর্নামেন্ট সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের সাইফুল ইসলাম। খুলনার উন্নতি খাতুন ১২ গোল নিয়ে বালিকা বিভাগে সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন। ঢাকার সুস্মিতা পেয়েছেন সেরা গোলরক্ষকের পুরস্কার।

সারাদিন/২৯ ফেব্রুয়ারি