গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য তহবিল গঠন করতে হবে: শিক্ষা উপমন্ত্রী

গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য তহবিল গঠন করতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শনিবার (২৯ফেব্রুয়ারি) নারায়নগঞ্জের সোনারগাঁও সরকারি কলেজের সূর্বণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আজকে যে অনুষ্ঠান করেছেন সেটা প্রাক্তন ছাত্ররাই করেছেন। তাই আমি বলবো আপনারা কলেজে একটি তাহবিল গঠন করেন। সে তাহবিল দিয়ে গরীর ও মেধাবী ছাত্রদের লেখাপড়ার খরচ যোগাবে।

তিনি বলেন, এসব শিক্ষার্থীদের মধ্য থেকেই বড় বড় ডাক্তার হবে, ইঞ্জিনিয়ার হবে। এতে করে দেশের অর্থনীতির চাকা সচল হবে। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন আমরা যেন প্রতিটি বিদ্যালয়ের অনুষ্ঠানে গিয়ে তাহবিল গঠন করার কথা বলি। আমরা চাই মুজিববর্ষে প্রত্যেকের এ অঙ্গিকার হোক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রাক্তন সাংসদ আবদুল্লাহ কায়সার হাসসনাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সভাপতি জনাব এডভোকেট সামসুল ইসলাম ভূইয়া, ইউএস বাংলার চেয়ারম্যান মামুন, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাস নান্নু, মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু প্রমুখ।

সারাদিন/২৯ফেব্রুয়ারি/এএইচ