এক ফোনে দুই ডিসপ্লে, কী আছে ফোনটিতে?

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, ২৭/০২/২০২০

স্মার্টফোন সাধারণত এক ডিসপ্লের হলেও এবার ভিন্ন রকমের স্মার্টফোন বাজারে এসেছে। এই ফোনে রয়েছে ডুয়াল ডিসপ্লে। শুধু তাই নয়, এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট ও পাঁচ হাজার মিলিএইচের ব্যাটারি। ফোনটির হলো এলজি ব্র্যান্ডের। মডেল ‘এলজি ভি৬০ থিনকিউ ফাইভজি’

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, ফোনটি আপাতত উত্তর আমেরিকা, ইউরোপ ও এশিয়ায় বিক্রি শুরু হবে। মার্চে এই ফোন বিক্রি শুরু হচ্ছে। প্রত্যেক দেশে এই ফোনের দাম ঘোষণা করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। নীল ও সাদা রন্মগে এই ফোন পাওয়া যাবে।

কী আছে ফোনটিতে ?

ফোনটির ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ স্টাইল নচ থাকছে। এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম চলবে। থাকছে একটি ৬.৮ ইঞ্চি প্লাস্টিক ওলেড ডিসপ্লে। এই ডিসপ্লে এইচডিআর ১০ প্লাস ( HDR 10+) সাপোর্ট থাকবে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।

ফোনের পিছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও টাইম অফ ফ্লাইট সেন্সর। ফোনের সামনে রয়েছে একটি ১০ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটির ক্যামেরায় ৮কে ভিডিও রেকর্ড করা যাবে।

কানেক্টিভিটির জন্য রয়েছে ফাইভজি, এলটিই, ওয়াইফাই ৮০২.১১ এএক্স, ব্লুটুথ ৫.১, এনএফসি, ইউএসবি, টাইপ স, ৩.৫ মিমি অডিও জ্যাক ও রয়েছে। ফোনের দাম সম্পর্কে কিছুই জানা যায়নি।

সারাদিন/২৭ ফেব্রুয়ারি