রাজধানী সহ নগরাঞ্চলে নেমে আসবে শীত

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, ০৩/১২/২০১৯

ছবি: সারাদিন ডট কম

বাংলাদেশের গ্রামাঞ্চলে এখন শীতের আমেজ। তবে রাজধানীতে তা নেই। সোমবার (২ ডিসেম্বর) রাতে রাজধানীতে একটু শীত পড়েছিল। কিন্তু মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুর পর্যন্ত তেমন শীত নেই। আর খুব শীঘ্রই রাজধানীসহ নগরাঞ্চলে শীত নেমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সারাদিন ডট নিউজ-কে আবহাওয়াবিদ আব্দুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

আবহাওয়া অফিস বলেছে, এখন থেকে প্রতিদিনই একটু একটু করে নামতে থাকবে আবহাওয়ার পারদ। আর তা নামতে নামতে ডিসেম্বরের মাঝামাঝি আসতে পারে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। তখন থেকে রাজধানীসহ আশেপাশের এলাকায় প্রকৃত অর্থে শীত নেমে আসবে।

আর আবহাওয়াবিদ মো: রাশেদুজ্জামান সারাদিন ডট নিউজ-কে বলেন, গতকাল থেকেই কমতে শুরু করেছে তাপমাত্রা। আজও সারাদেশে আরো ১ থেকে ১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হ্রাস পাবে। শ্রীমঙ্গলে মঙ্গলবার দুপুর পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর বুধবার আরো কিছুটা কমে যাবে। এভাবে প্রতিদনই একটু একটু করে তাপমাত্রা কমতে থাকবে। আগামী কয়েকদিনে রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে বলে জানিয়েছেন এ আবহাওয়াবিদ।

আবহাওয়া অধিদপ্তর আরো জানান, আগামী ২৪ ঘন্টায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

সারাদিন/৩ডিসেম্বর/টিআর