স্ত্রীর কথা মতো জার্সি নাম্বার পরিবর্তন মুমিনুলের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, ২৭/০২/২০২০

৬৮ নম্বর জার্সি গায়ে জাতীয় দলের খেলোয়ার মুমিনুল হক খেলা শুরু করেছেন । তখন থেকেই ৬৮ নম্বর জার্সি পরে খেলে আসছিলেন। হঠাৎ বদলে যায় জার্সি নম্বর! জিম্বাবুয়ের বিপক্ষে ০৭ নম্বর জার্সি পরে মাঠে নামেন মুমিনুল।

জার্সি নম্বর বদলালেন কেন মুমিনুল? মিরপুর টেস্টের প্রথম দিন থেকে অনেকের মুখেই এমন প্রশ্ন। উত্তর জানা গেল, জিম্বাবুয়ের বিপক্ষে এক ইনিংস ও ১০৬ রানের জয় নিশ্চিত হওয়ার পর। স্বল্পভাষী মুমিনুল জানালেন, স্ত্রী ফারিয়ার চাওয়াতেই জার্সি নম্বর বদলে ফেলা।

মুমিনুল-ফারিয়ার বিয়ে হয়েছে ২০১৯ সালের ২৯ এপ্রিল। এরপর বেশ কিছু ম্যাচ খেললেও মুমিনুলের জার্সি নম্বর নিয়ে বিশেষ আগ্রহ ছিল না ফারিয়ার। হঠাৎ কেন স্ত্রীর এমন চাওয়া? মুমিনুল অবশ্য কারণ ব্যাখা করলেন না।

টেস্ট অধিনায়ক বললেন, আসলে বউয়ের চাওয়াতে জার্সি নম্বর বদলে নিয়েছি। ও বলছিল, ৬৮ নম্বরের চেয়ে ০৭ নম্বর বেশি ভালো লাগে। এরপরই আসলে জার্সি নম্বর পরিবর্তন করার সিদ্ধান্ত নিই। এ ছাড়া বিশেষ কিছু নেই।

৭ সংখ্যাকে বলা হয় সৌভাগ্যের নম্বর। মুমিনুলও সৌভাগ্যের দেখা পেয়েছেন। প্রথম ইনিংসে ১৩২ রানের দারুণ একটি ইনিংস খেলেছেন তিনি। ০৭ নম্বর জার্সি পরে মাঠে নামা মুমিনুল ১৪ ইনিংস পর সেঞ্চুরির দেখা পেয়েছেন।

গত বছরের সেপ্টেম্বরে নাম-নম্বর সম্বলিত জার্সি পরে প্রথমবারের মতো টেস্ট খেলতে নামে বাংলাদেশ। প্রথম অভিজ্ঞতাটা অবশ্য ভালো ছিল না বাংলাদেশের। আফগানদের বিপক্ষে ২২৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায় সাকিব আল হাসানের দল।

সারাদিন/২৭ফেব্রুয়ারি/টিআর