সিংড়ার বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ জাতীয়করণ হলো

সিংড়া (নাটোর) সংবাদদাতাসিংড়া (নাটোর) সংবাদদাতা
প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, ২৬/০২/২০২০

নাটোরের সিংড়ায় বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয়করণ হয়েছে। কলেজটি জাতীয়করণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীরা।

জানা যায়, ২০১০ সালে উপজেলার শেরকোলে স্থাপিত হয় বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ। বর্তমানে কলেজে চারটি ট্রেড রয়েছে। মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ১৫০। ২০১৯ সালে এ কলেজ থেকে ৯৫ শতাংশ শিক্ষার্থী পাস করে অনেকের নজর কাড়ে। বিগত পাঁচ বছরেও প্রতিষ্ঠানটি খুব ভালো ফলাফল করে। কলেজের বিএম শাখায় ট্রেডগুলো হলো- হিসাবরক্ষণ, কম্পিউটার অপারেশন, ব্যাংকিং এবং সেক্রেটারিয়াল সায়েন্স।

জানা গেছে, মোট ৭০.২৫ শতাংশ জমির উপর প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। বর্তমানে দুইটি ভবনে পাঠদান চলছে। কম্পিউটার শিক্ষায় দক্ষ করতে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে।

বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল জানান, এলাকায় কারিগরী শিক্ষার প্রসার এবং বেকারত্ব দূর করতে এ প্রতিষ্ঠান ভূমিকা রাখছে। শিক্ষা প্রতিষ্ঠানটি জাতীয়করণে প্রধানমন্ত্রীর ঘোষণায় আমরা ভীষণ খুশি। আশা করি, মানুষের প্রত্যাশা পূরণে কাজ করতে পারব।

সারাদিন/২৬ফেব্রুয়ারি/টিআর