বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ম্যাচে বিশ্ব একাদশে বাংলাদেশে আসছেন যারা

খেলাধূলা প্রতিবেদকখেলাধূলা প্রতিবেদক
প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, ২৫/০২/২০২০

ফাফ ডু প্লেসিস, রস টেইলর ও ক্রিস গেইল (বাঁ থেকে)

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দুই টি-টুয়েন্টিতে এশিয়া একাদশের মুখোমুখি হবে বিশ্ব একাদশ। চলতি বছরের মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি বিশেষ টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে সাউথ আফ্রিকার ফ্যাফ ডু প্লেসিসকে অধিনায়ক। সঙ্গে ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, কাইরেন পোলার্ড, জনি বেয়ারস্টোর মতো তারকারা খেলতে আসছেন বাংলাদেশে।

জানা যায়, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৮ ও ২১ মার্চ শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ দুটি। যা পাবে আন্তর্জাতিক মর্যাদা।

বিশ্ব একাদশের কোচ হিসেবে থাকবেন টম মুডি। খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো এ তথ্য জানিয়েছে।

ইএসপিএন ক্রিকইনফো জানায়, বিশ্ব একাদশের স্কোয়াডে অধিনায়ক ফাফ ডু প্লেসিস ছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে আছেন লুঙ্গি এনগিডি। ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন চার জন (ক্রিস গেইল, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড ও শেলডন কটরেল)। ইংল্যান্ড থেকে আছেন তিন জন (অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো ও আদিল রশিদ)।

নিউজিল্যান্ড থেকে আছেন দুজন। রস টেইলর ও মিচেল ম্যাকলেনাগান। অস্ট্রেলিয়া থেকে থাকছেন অ্যান্ড্রু টাই।

এদিকে বিশ্ব একাদশের বিপক্ষে খেলতে ভারতের রিশাব পান্ট, কুলদ্বীপ যাদব, শিখর ধাওয়ান এবং মোহাম্মদ শামি, আফগানিস্তান থেকে রাশিদ খান, মুজিব উর রহমান, নেপাল থেকে সন্দ্বীপ লামিচানে, শ্রীলঙ্কা থেকে লাসিথ মালিঙ্গা ও পেরেরার ঢাকায় আসার কথা রয়েছে।

এছাড়া ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও লোকেশ রাহুলের মধ্যে একজন আসতে পারেন বলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন।

সারাদিন/২৫ ফেব্রুয়ারি