পুঁজিবাজারে টানা চতুর্থ কার্য দিবসেও পতন

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ২৫/০২/২০২০

পতনের ধারা অব্যাহত রয়েছে পুঁজিবাজারে। টানা চতুর্থ কার্যদিবস মঙ্গলবারও (২৫ফেব্রুয়ারি) পতন হয়েছে দেশের দুই বাজারে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স কমেছে ২৯ পয়েন্ট। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে ১২৭ পয়েন্ট।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৬২১ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১০৬৯ পয়েন্টে দাঁড়ায় ও ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫৫০ পয়েন্টে।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬২৯ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন লেনদেন হয়েছিল ৬০০ কোটি টাকা।

ডিএসইতে এদিন ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৯টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ১১৯টির, এবং ৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৯টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির দর।

এদিন সিএসইতে ২১ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৫ কোটি টাকার।

সারাদিন/২৫ফেব্রুয়ারি/এএইচ