নোবিপ্রবিতে কিউএস বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নোবিপ্রবি সংবাদদাতানোবিপ্রবি সংবাদদাতা
প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, ২৫/০২/২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কিউএস বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং শিরোনামে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রিসার্চ সেলের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

নোবিপ্রবি রিসার্চ সেলের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. বেলাল হোসেনের সভাপতিত্বে এবং রিসার্চ সেলের সহকারী পরিচালক ড. জামীউদ্দিনের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. আবুল হোসেন।

সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও গবেষক ড. মির্জা হাসানুজ্জামান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তৌহিদ ভুঁইয়া।

সেমিনারে বক্তারা বলেন, এটি একটি ব্যাতিক্রমধর্মী ও গুরুত্বপূর্ণ সেমিনার। বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয়ে এ ধরনের সেমিনার অনুষ্ঠিত হয়নি। একটি বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং এর জন্য বিভিন্ন ধরনের পদ্ধতি আছে যেমন কিউএস, টাইম্‌স হাইয়ার এডুকেশন, একাডেমিক সাংহাই, ওয়েবমেট্রিক ইত্যাদি। তবে এদের মধ্যে কিউ.এস র‍্যাংকিং পদ্ধতি সবচেয়ে বেশি জনপ্রিয় ও কার্যকর।

সারাদিন/২৫ফেব্রুয়ারি/এএইচ/টিআর