সবচেয়ে বিপজ্জনক মার্কিন প্রেসিডেন্টকে পরাজিত করতে হবে: স্যান্ডার্স

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, ২৪/০২/২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থীতার দৌড়ে এগিয়ে থাকা সিনেটর বার্নি স্যান্ডার্স ‘আমেরিকার সবচেয়ে বিপজ্জনক’ প্রেসিডেন্টকে পরাজিত করার জন্য সে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভারমন্ট অঙ্গরাজ্যের ৭৮ বছর বয়সী এই সিনেটর নিজের অফিসিয়াল টুইটার পেজে মার্কিন জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, ঐক্যবদ্ধ থাকলে আমরা আমেরিকার আধুনিক ইতিহাসের সবচেয়ে বিপজ্জনক প্রেসিডেন্টকে পরাজিত করতে সক্ষম হব। সূত্র: বিবিসি।

তিনি আরেকটি টুইটার বার্তায় লিখেছেন, আমেরিকার জনগণকে রুটি-রুজির জন্য একসঙ্গে দুই থেকে তিনটি চাকরি করতে হবে, এটি মেনে নেয়া যায় না।

তিনি আরও বলেন, এটি মেনে নেয়া কষ্টকর যে, আমেরিকার অর্ধেক জনগোষ্ঠীর বেতনের টাকা মাস শেষ হওয়ার আগেই ফুরিয়ে যায়। স্যান্ডার্স বলেন, এটি মেনে নেয়া কঠিন যে, আমেরিকার তিন ব্যক্তির সম্পদ বাকি ৫০ ভাগ জনগোষ্ঠীর চেয়ে বেশি।

ট্রাম্প আমেরিকার ধনিক শ্রেণির স্বার্থরক্ষা করছেন বলে অভিযোগ রয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকার ধনিক শ্রেণির স্বার্থরক্ষা করছেন বলে অভিযোগ রয়েছে।

গত কয়েক বছরে দেশটির দরিদ্র জনগোষ্ঠীর সংখ্যা বেড়েছে এবং হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। এ অবস্থায় আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে দেশের বেশিরভাগ মানুষের অর্থনৈতিক সমস্যার বিষয়টিকে সামনে নিয়ে এসেছেন সম্ভাব্য প্রার্থী বার্নি স্যান্ডার্স।

স্যান্ডার্স ডেমোক্র্যাট দলের প্রার্থী হবেন কিনা তা নিয়ে দলের অভ্যন্তরীণ ভোটাভুটিতে এরই মধ্যে নিউ হ্যাম্পশায়ার ও নেভাদা অঙ্গরাজ্যে বিজয়ী হয়েছেন।

সারাদিন/৪২ফেব্রুয়ারি/টিআর