মেসির ৪ গোলে জয়ে শীর্ষে বার্সেলোনা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, ২৩/০২/২০২০

 

লিওনেল মেসি কিন্তু চার ম্যাচে গোল করতে পারেননি। কিন্তু তিনি সতীর্থদের দিয়ে জালে গোল করাচ্ছিলেন। আর এই ম্যাচগুলোতে গোল করতে না পারায় তিনি এবার দিলেন চার গোল। অধিনায়কের জাদুকরী ফুটবলে এইবারকে হারিয়ে লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল বার্সেলোনা।

ক্যাম্প নউয়ে শনিবার ৫-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। টেবিলের তলানির দল এইবারের জালে প্রথ0000ম গোল করতে মেসি সময় নেন মাত্র ১৪ মিনিট। মাঝমাঠে ইভান রাকিটিচের কাছ থেকে বল পাওয়ার পর পুরোপুরি একক নৈপুণ্যে প্রতিপক্ষ রক্ষণে ঢুকে যান মেসি। ডানপায়ের শটে খুঁজে নেন জালের ঠিকানা।

শুরুতেই গোল খেয়ে দমে যায় এইবার। সুযোগে ম্যাচের ৩৭ মিনিটে আর্তুরো ভিদালের পাস ধরে ফের বল জালে জড়ান মেসি। এর মিনিট তিনেক পর পূরণ করেন হ্যাটট্রিক।

ছন্নছাড়া রক্ষণের এইবার ভুল করে মেসির আক্রমণ রুখতে। আক্রমণে ওঠা মেসি ব্যাকপাস দেন সতীর্থ গ্রিজম্যানের উদ্দেশ্যে। কিন্তু সেটি নিয়ন্ত্রণে রাখতে পারেননি গ্রিজম্যান। তার ভুলের সুযোগ নিতে পারেনি এইবার ডিফেন্ডার, ফের বল পেয়ে যান মেসি।

বাম পায়ের চিরচেনা শটে চলতি লিগে নিজের তৃতীয় হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। সবমিলিয়ে লা লিগায় মেসি হ্যাটট্রিক সংখ্যা বেড়ে হয় ৩৬। তার কাছাকাছি থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিক ৩৪টি।

প্রথমার্ধের শেষদিকে আরও এক গোল পেতে পারতো বার্সেলোনা। তবে তাদের রুখে দেন এইবার গোলরক্ষক মার্কো দিমিত্রভিচ। শুধু সে দফায়ই নয়, ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত আর কোনো গোল হজম করেননি দিমিত্রভিচ।

কিন্তু ৮৭ মিনিটে আর পারেননি এ গোলরক্ষক। ম্যাচের ৭৪ মিনিটে বদলি হিসেবে নেমে মাত্র তের মিনিটের মাথায় মেসিকে বল বানিয়ে দেন অভিষিক্ত ব্রাথওয়েট। সহজ সুযোগে গোল করতে ভুল করেননি মেসি।

এর মিনিট দুয়েক পর নিজেই গোল পেতে পারতেন ব্রাথওয়েট। তবে তার শট রুখে দেন এইবার গোলরক্ষক কিন্তু পুরোপুরি নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ফিরতি বলে জালের ঠিকানা খুঁজে নেন আর্থুর।

২৫ ম্যাচে ১৭ জয় ও ৪ ড্রয়ে ৫৫ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

সারাদিন/২৩ফেব্রুয়ারি/টিআর