প্রথম দিনে জিম্বাবুয়ের বিপক্ষে আলো ছড়ালেন নাঈম

খেলাধূলা প্রতিবেদকখেলাধূলা প্রতিবেদক
প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, ২২/০২/২০২০

একমাত্র টেস্টের প্রথম দিনে জিম্বাবুয়ের বিপক্ষে আলো ছড়িয়েছেন স্পিনার নাঈম হাসান। অপরদিকে ৬ উইকেট হারিয়ে ২২৮ রানে দিন শেষ করেছে সফরকারীরা। চাপে পড়া দলকে বিপদ মুক্ত করে দারুণ সেঞ্চুরি তুলে নেন ক্রেইগ এরভিন। আর চার উইকেট তুলে নিয়েছেন নাঈম।

মিরপুরে টস হেরে ফিল্ডিং করতে নেমে জিম্বাবুয়ে ইনিংসের শুরুতে আঘাত হানেন পেসার আবু জায়েদ রাহি। দলীয় সাত রানে সাজঘরে ফেরান ওপেনার কেভিন কাসুজাকে। এরপর বিপদ সামলে দেখেশুনে ব্যাট করেন ম্যাসভাউরে ও আরভিন। দিনের প্রথম সেশন থেকে জিম্বাবুয়ের সংগ্রহ ৮০ রান। লাঞ্চবিরতি থেকে ফিরে হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার প্রিন্স ম্যাসভাউরে।

দলীয় ১১৮ তে ৬৪ করা ম্যাসভাউরেকে বিদায় করেন নাঈম হাসান। নিজের পরের ওভারে ব্রেন্ডন টেইলরকেও আউট করে বাংলাদেশকে খেলায় ফেরান নাঈম। সিকান্দার রাজাকে নিয়ে জুটি গড়েন ফিফটি করা ক্রেইগ আরভিন। স্কোরবোর্ডে ১৫০ রান তুলে চা বিরতিতে যায় জিম্বাবুয়ে। বিরতি থেকে ফিরে উইকেটে থিতু হওয়া সেকান্দার রাজাকে বিদায় করনে নাঈম।

অন্যপ্রান্তে দেখেশুনে খেলে টেস্টে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন আরভিন। তবে দিন শেষের এক ওভার আগে ১০৭ রান করে নাঈমের চতুর্থ শিকার হয়ে ফিরতে হয় বাঁহাতি এ ব্যাটসম্যানকে। ফলে ৬ উইকেট হারিয়ে ২২৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে জিম্বাবুয়ে।

টিরিপানো ০ এবং চাকাভা ৭ রান নিয়ে রোববার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে)

জিম্বাবুয়ে: ২২৮/৬ (৯০ ওভার) আরভিন ১০৭, মাসভাউর ৬৪, রাজা ১৮; নাঈম ৪/৬৮, রাহী ২/৫১।

সারাদিন/২২ফেব্রুয়ারি/টিআর