‘খালেদা জিয়ার মৃত্যু হলে দায়ভার সরকারকে নিতে হবে’

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ২০/০২/২০২০

সুপ্রিম কোর্টের বার সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে রাজনীতি হচ্ছে, তার সঠিক ট্রিটমেন্ট দেয়া হচ্ছে না, আদালতের কাছেও সুষ্ঠু বিচার পাওয়া যাচ্ছে না। রাজনৈতিকভাবে মামলা উলটপালট করা হচ্ছে। আসলে খালেদা জিয়ার মৃত্যু হলে দায়ভার সরকারকে নিতে হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির টকশো অনুষ্ঠানে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ কথা বলেন।

খোকন আরও বলেন, সরকার দেশের ভাবমূর্তি নষ্ট করছে। আইন নিজেদের মতো করে বানিয়ে নিয়েছে, যাতে অপরাধ করলেও শাস্তি না হয়। দেশটাকে নিয়ে খেলা করছে। দেশের সব সম্পদ লুট করে নিচ্ছে, বিরোধীদলকে বিভিন্নভাবে দমন করার চেষ্টা করছে, আইনশৃঙ্খলা বাহিনীকে নিজের মতো করে সাজিয়ে নিয়েছে।

তিনি বলেন, আইনের মারপ্যাঁচের মাধ্যমে বিএনপির সব নেতা কর্মীদেরকে বিভিন্নভাবে কারাগারে আটকে রেখেছে। যেন তারা জনগণের পক্ষ নিয়ে কোনো কথা বলতে না পারে।

এই আইনজীবী বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে রাজনীতি হচ্ছে, তার সঠিক ট্রিটমেন্ট দেয়া হচ্ছে না, আদালতের কাছেও সুষ্ঠু বিচার পাওয়া যাচ্ছে না। রাজনৈতিকভাবে মামলা উলটপালট করা হচ্ছে। আসলে খালেদা জিয়ার মৃত্যু হলে দায়ভার সরকারকে নিতে হবে।

তিনি আরও বলেন, শান্তিপূর্ণ আন্দোলন করতে গেলেও বিভিন্নভাবে বাধা সৃষ্টি করছে। মূলত দেশের উন্নয়নের নামে জনগণকে বিভিন্নভাবে ঠকাচ্ছে। তবে সরকারকে আরও সহনশীল হতে হবে।

সারাদিন/২০ফেব্রুয়ারি/টিআর