হুন্দাইর নতুন গাড়ি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, ১৯/০২/২০২০

আগামী মাসেই নতুন গাড়ি আনছে দক্ষিণ কোরিয়ান জায়ান্ট কোম্পানি হুন্দাই। এটির মডেল হুন্দাই ক্রিট। গাড়িতে থাকছে ত্রিকোণ এলইডি টেল ল্যাম্প ও নতুন অ্যালয় হুইল। আগের মডেলের চেয়ে আকারেও বড় নতুন এই কার।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, আগামী ১৭ মার্চ এই গাড়ি বাজারে ছাড়তে পারে হুন্দাই। এটি সম্প্রতি শেষ হওয়া অটো এক্সপো ২০২০- অনুষ্ঠানে প্রথম এই গাড়ি গোটা দুনিয়ার সামনে নিয়ে এসেছিল দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।

নতুন এই গাড়িতে গাড়িতে কিয়া সেলটস ( Kia Seltos)-এর ইঞ্জিন ব্যবহার হতে পারে। বিএসসিক্স (BS6) দূষণ বিধি মেনে লঞ্চ হতে পারে এই গাড়ি। ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন ও ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন আর ১.৪ লিটার টার্বো-চার্জড ইঞ্জিনে পাওয়া যাবে নতুন ক্রিট গাড়িতে। শেষ ইঞ্জিনের সাথে থাকছে ৭ স্পিড ডুয়াল ক্লাচ সাসপেনশন। থাকছে ৬ স্পিড ম্যানুয়াল গিয়ার-বক্স।

নতুন এই গাড়ির ভিতরে থাকবে একটি ১০.৪ ইঞ্চি টাচ-স্ক্রিন ডিসপ্লে। কোম্পানির নিজস্ব অ্যাপের সাথেই এই গাড়ির ডিসপ্লে পোট্রেট অরিয়েন্টেশনে থাকবে। ই-সিমের মাধ্যমে সবসময় ইন্টারনেটের সাথে কানেক্টেড থাকবে। গাড়িটি সুরক্ষার জন্য এই গাড়িতে ছয়টি এয়ারব্যাগ, এবিএস আর ইবিডি থাকছে।

সারাদিন/ ১৯ ফেব্রুয়ারি