মান্দার সেই আলোচিত ভুতু কবিরাজ গ্রেফতার

নওগাঁ সংবাদদাতানওগাঁ সংবাদদাতা
প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ১৯/০২/২০২০

নওগাঁর মান্দায় সর্বরোগের কবিরাজ পরিচয়দানকারী রেজাউল করিম ওরফে ভুতু কবিরাজকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চককেশব গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত ভুতু উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চককেশব গ্রামের আলহাজ্ব আব্দুল হাকিমের ছেলে। বুধবার (১৯ফেব্রুয়ারি) মান্দা থানায় তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানান, ভুতু কবিরাজ কোনদিন বিদ্যালয়ে যাননি। তার ওপর ‘জ্বীনের আছর’ রয়েছে দাবি করে সর্বরোগের চিকিৎসা কার্যক্রম শুরু করে। বাড়িতে দাওয়াখানা খুলে দীর্ঘদিন ধরে প্যারালাইসিস, সন্তান না হওয়া, ডায়াবেটিস, হাড়জোড়, শারীরিক অক্ষমতাসহ সর্বরোগের ব্যবস্থাপত্র ও ওষুধ সরবরাহ করে আসছিল। শনি ও রোববার ছাড়া সপ্তাহের পাঁচদিন রোগী দেখার কাজ করেন। এ পাঁচদিন তার বাড়িতে রোগীদের পাশাপাশি বিভিন্ন হারবাল কোম্পানীর বিক্রয় প্রতিনিধিরা ভিড় জমান।

নওগাঁ জেলা ডিবির ওসি কেএম শামসুদ্দিন জানান, গ্রেফতারকৃত ভুতু নিজেকে সর্বরোগের করিরাজ পরিচয় দিয়ে তার বাড়িতে দাওয়াখানা বসিয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিল। কবিরাজি পেশার পাশাপাশি বিভিন্ন হারবাল কোম্পানীর যৌন উত্তেজক ওষুধও বিক্রি করে আসছিল রোগীদের কাছে। তার খপ্পরে পড়ে অনেক লোক সর্বশান্ত হয়েছে। এ অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সারাদিন/১৯ফেব্রুয়ারি/এএইচ