ইবি উপাচার্যের গল্পের বইয়ের মোড়ক উন্মোচন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর ইংরেজি ছোটগল্প সংকলন ‘নাইন্টিন সেভেনটি ওয়ান’ এর বাংলাদেশী সংস্করণের মোড়ক উন্মোচিত হয়েছে। ‘অমর একুশে বইমেলা-২০২০’ এ বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী।

মঙ্গলবার (১৮ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক এবং বিশিষ্ট কবি ও সাহিত্যিক কামাল আব্দুল নাসের চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন বুলবুল মহলানবিশ, সাবেক সচিব ও প্রধান তথ্য কমিশনার আজিজুর রহমান আজিজ, কবি গৌরানগ মোহান্ত, বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম. এ. মান্নান ও আগামী প্রকাশনীর কর্ণধার ওসমান গনি প্রমুখ।

উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আগে নয়াদিল্লী থেকে এ বইটি প্রকাশিত হয়েছিল। এবার বাংলা ভাষাভাষী পাঠকদের পড়ার সুবিধার্থে বাংলাদেশি সংস্করণ বের হলো। আগামী প্রকাশনী বইটি বের করেছে। তারা আমাদের ক্যাম্পাসের বইমেলাতেও স্টল দিবে এবং এ বইটি বিক্রি করবে।’

প্রসঙ্গত, ভারতের দিল্লীর রাবরিক পাবলিশিং থেকে ইবি উপাচার্যের ইংরেজি ছোটো গল্প সংকলন ‘নাইন্টিন সেভেনটি ওয়ান’ বইটি প্রথম প্রকাশিত হয়। এবার বইটির বাংলাদেশী সংস্করণ বের হলো।

সারাদিন/১৯ফেব্রুয়ারি/টিআর/এএইচ