লামায় স্বাস্থ্য কমপ্লেক্সসহ তিন প্রকল্পের উদ্বোধন

বান্দরবানের লামা উপজেলায় নব নির্মিত মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্সসহ তিন উন্নয়ন প্রকল্প কাজের উদ্ভোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। শনিবার (১৬ফেব্রুয়ারি) সকালে উপজেলার সরই ইউনিয়নে হাসনাভিটা, আন্দারী জামালপুর ও কোয়ান্টাম এলাকায় প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব উন্নয়ন কাজের উদ্ভোধন করেন তিনি।

বীর বাহাদুর উশৈসিং বলেন, পাহাড়ের স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নের এ ধারাবাহিকতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনার জন্য দুর্গম এলাকায়ও স্বাস্থ্য বিভাগ কাজ করছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। বর্তমানেও কোটি কোটি টাকার উন্নয়ন কাজ চলছে বলেও জানান মন্ত্রী।

লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত হাসনাভিটা মসজিদ ও রাস্তা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পলোখালের তেঁতুলতলায় নব নির্মিত গার্ডার ব্রিজ উদ্ভোধন করেন। এতে দুর্গম
পাহাড়ি এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানোর পাশাপাশি দুর্গমতা কেটে ব্যবসা বানিজ্যের প্রসার ঘটবে।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ- জান্নাত রুমি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফরিদ উল আলম, আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিস প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাদিন/১৫ফেব্রুয়ারি/এএইচ