নতুন স্মার্টফোন এনেছে অপো, মডেল ‘অপো এথ্রিওয়ান (২০২০)’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, ১৫/০২/২০২০

চীনা কোম্পানি অপো বাজারে নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে। এটির মডেল ‘অপো এথ্রিওয়ান (২০২০)’। এটিতে থাকছে তিনটি ক্যামেরা ও চার জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ। আর কী আছে ফোনটিতে?

জানা যায়, শুক্রবার লঞ্চ হওয়া এ ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা। রয়েছে মিডিয়াটেক হেলিও পিথ্রিফাইব- চিপসেট। যেটি আপাতত ইন্দোনেশিয়ায় এই ফোন পাওয়া যাবে।

স্পেসিফিকেশন

ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডিপ্লাস ডিসপ্লে। রয়েছে আইপিএস এলসিডি ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা। রয়েছে মিডিয়াটেক হেলিও পিথ্রিফাইব- চিপসেট সঙ্গে রয়েছে চার জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ। এটির ব্যাটারি চার হাজার ২৩০ মিটিঅ্যাম্পিয়ার আওয়ারের।

এই ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরায় থাকছে২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। ফোনের পিছনে তিনটি ক্যামেরার সঙ্গেই থাকছে এলইডি ফ্ল্যাশ ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ফোরজি/ এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০ মাইক্রো ইউএসবি পোর্ট, ৩.৫ মিমি অডিও জ্যাক।

ফোনটির দাম
ইন্দোনেশিয়ায় এই ফোনের দাম রুপিতে ১৩ হাজার ৫০০ রুপি। বাংলাদেশ-ভারত সহ অন্যান্য দেশে কবে এই ফোন লঞ্চ হবে তা জানাননি কোম্পানিটি।

সারাদিন/১৫ ফেব্রুয়ারি/