গোলাপের দাম আকাশচুম্বী!

বিশ্ব ভালোবাসা ও পহেলা ফাল্গুন আজ। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) এই দিনে সবাই পুষ্প কিনছেন। তবে সাধারণত রাজধানী সহ প্রত্যেকটি জায়গায় একটি গোলাপের দাম থাকে ১০ থেকে ২০ টাকার মধ্যে। কিন্তু ভোর থেকেই উল্টো দেখা গেলো ঢাকার পাশে সাভার থানার আশপাশের চিত্র। সেখানে বিশ্ব ভালোবাসার ও বসন্তের প্রথম দিনে গোলাপের দাম আকাশচুম্বী।

পাড়া-মহল্লার অলি গলি সব জায়গায় অস্থায়ী ফুলের দোকানগুলোতে বেশ দাম হাঁকাচ্ছেন দোকানিরা। দুই দিবস একদিনে হওয়ায় ফুলের চাহিদা একটু বেড়েছে। তাই ফুল কিনতে হচ্ছে বেশি দামে। তাই বলছেন ক্রেতারা।

সাভারের চার পাশে দুইদিন ধরে বসেছে অস্থায়ী ফুলের দোকান। যদিও দুইদিন ফুলের দাম ঠিকই ছিল। কিন্তু বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত থেকে ১০ গুণ পর্যন্ত বেড়ে গেছে একটি গোলাপের দাম।

১০ বছরের শিশু আদিত্য তার বাবা সহ আশুলিয়ার চারাবাগ মোরে এসেছেন ফুল কিনতে। আর আদিত্য বলেন, ফুল উৎপাদনের গ্রাম এখান থেকে খুব কাছে। তবে তারা কেন ফুলের দাম এতো নিচ্ছে তাই বুঝতে পারছি না।

স্থানীয় অন্তর ইসলাম নামের ক্রেতা বলেন, ফুলের যে দাম দুইজনের জন্য দুইটি ফুল কিনলাম। ১০ টাকার গোলাপের দাম চাচ্ছে ১০০ টাকা!

আশুলিয়ার নরসিংহপুর এলাকায় অস্থায়ীভাবে ফুল দোকানী আসাদুল বলেন, বৃহস্পতিবার সকালে সাদুল্লাপুর থেকে ৫০০ গোলাপ কিনে এনেছি। প্রতি গোলাপ কিনেছি ৫৫ টাকা করে। বৃহস্পতিবার বিক্রি করেছি ৭০ থেকে ৮০ টাকা করে। শুক্রবার সকালে প্রতিগোলাপ ৯০-১০০ টাকা পর্যন্তও বিক্রি হয়েছে।

সারাদিন/১৪ফেব্রুয়ারি/টিআর