এআইইউবিতে সিসকো নেটওয়ার্কিং একাডেমির দক্ষতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, ১৩/০২/২০২০

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) -তে সিসকো নেটওয়ার্কিং একাডেমির দক্ষতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি এআইইউবি তে এই নেটওয়ার্কিং বিষয়ক ‘২০২০ সিসকো নেটওয়ার্কিং একাডেমি দক্ষতা প্রতিযোগিতা’র  আয়োজন করা হয়।

যেখানে দেশের খ্যাতনামা কলেজ এবং সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে প্রায় ১০০০+ শিক্ষার্থী দিনব্যাপী বিভিন্ন ইভেন্টে স্বতঃস্ফূর্ত ভাবে নেটওয়ার্কিং ও সাইবারসিকিউরিটি বিষয়ক তাদের নিজস্ব দক্ষতা প্রমাণে  প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।

প্রতিযোগিতায় বিচারকদের বিচারে টিম স্ক্রিপ্ট কিডিজ এ ফারহান তানভীর উত্শ ও ইরতেসাম মাহমুদ খান প্রথম স্থান অর্জন করে ৫০,০০০ টাকা প্রাইজমানি এবং টিম নেটওয়ার্ক পল্টরিজিস্টরা তে মাহতাব আলম ও শামীম আহমেদ এবং টিম আইইউ জেনেসিস তে ইমতিয়াজ আহমেদ চৌধুরী ও গাজালী ফাহিম যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করে ৩০,০০০ এবং ২০,০০০ টাকার প্রাইজমানি সম্মাননা সূচক পুরষ্কার লাভ করে। এআইইউবি এর মাননীয় উপাচার্য ড. কারমেন জেড লামাগনা এবং সার্ক অঞ্চলের সিসকো নেটওয়ার্কিং একাডেমি এর প্রোগ্রাম ম্যানেজার জনাব কালাহারী কালুয়ারাচ্চি অনুষ্ঠানের উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় আরোও উপস্থিত ছিলেন এআইইউবি এর শিক্ষার্থী বিষয়ক কার্যালয়ের পরিচালক জনাব মনজুর এইচ খান এবং এআইইউবি এর ইনস্টিটিউট অব কন্টিনিউইং এডুকেশনের পরিচালক জনাব মোঃ মনিরুল ইসলাম সহ অংশগ্রহনকারী কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

সারাদিন/১৩ ফেব্রুয়ারি