পুরনো সাক্ষ্য যুগোপযোগী করার কাজ চলছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, ০১/১২/২০১৯

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, যে সাক্ষ্য আইনে বিচার চলে, এটা অনেক পুরনো। শুধু দ্রুতবিচার ও ডিজিটাল সিকিউরিটি আইনে ভিডিও যুক্ত করে বিচারিক কার্যক্রম করতে পারেন আদালত। তাই পুরনো সাক্ষ্য যুগোপযোগী করার কাজ চলছে।

রবিবার (১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশন (এফডিসি) মিলনায়তনে নির্মম হত্যাকাণ্ডের শিকার নুসরাতকে উৎসর্গ করে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্ট ‘নিপীড়নবিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফিন্যাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে তরুণ প্রজন্ম ঐক্যবদ্ধ। শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়তে ভূমিকা রাখবে তরুণ প্রজন্ম। ছায়া সংসদ করে তরুণদের গণতন্ত্রমনা করার যে প্রয়াস, এটা প্রশংসনীয়।

ডিবেট ফর ডেমোক্রেসির উদ্যোগী ‘নুসরাত হত্যার দ্রুতবিচার নারীর প্রতি সহিংসতা কমিয়ে আনবে’ শীর্ষক বিষয়ে গ্র্যান্ড ফিন্যালে সরকারিদল হিসেবে ঢাকা কলেজ ও বিরোধীদল হিসেবে ইডেন মহিলা কলেজের বিতার্কিকরা অংশ নেন।

প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে উভয়দল। পৃষ্ঠপোষকতা করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

সারাদিন/১ডিসেম্বর/টিআর