এবারের অনূর্ধ্ব-১৯ দল থেকে ক্রিকেটার হারাতে চায় না বিসিবি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, ১৩/০২/২০২০

ক্রিকেটারদের জাতীয় পর্যায়ে খেলা করা এতো সহজ নয়। এর মধ্যে ঝরে পড়া ক্রিকেটাররা তো রয়েছেই। এভাবে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ভালো খেলা অনেক ক্রিকেটারই বড়দের ক্রিকেটে এসে হারিয়ে গেছেন। এবারের অনূর্ধ্ব-১৯ দল থেকে ক্রিকেটার হারাতে চায় না বিসিবি।

বুধবার মিরপুরে বিসিবি কার্যালয়ে বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দলকে সংবর্ধনা দেওয়ার পর সংবাদ সম্মেলনে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন এসব কথা আলোচনা করেন।

বিসিবি সূত্রে জানা গেছে, সেই জন্য ‘অনূর্ধ্ব-২১’ বিশেষ ইউনিট গঠন করে ক্রিকেটারদের দক্ষতা নিয়ে কাজ করা হবে। দুই বছর ধরে ক্রিকেটারদের বিশেষ ক্যাম্পে রাখা হবে। এই ক্যাম্পের ক্রিকেটাররা প্রতি মাসে ১ লাখ টাকা পাবেন।

পাপন বলেছেন, ‘আমরা অনূর্ধ্ব-২১ নামের একটা আলাদা বিভাগ চালু করছি। সেখানে দুই বছর ওদের নিয়ে কাজ করা হবে, ওরা যাতে হারিয়ে না যায়। প্রতি মাসে এখানে যারা থাকবে, তারা ১ লাখ টাকা পাবে। দুই বছর পরপর ওদের পারফরম্যান্স বিবেচনা করা হবে। এরপর নতুন চুক্তি করা হবে।’

অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বিশ্বসেরা হলেও আন্তর্জাতিক ক্রিকেট ও বয়সভিত্তিক ক্রিকেটে পার্থক্যটা বিরাট। বিসিবির উদ্যোগ পার্থক্যটা কমিয়ে আনবে, বিশ্বাস করেন যুবাদের অধিনায়ক আকবর, ‘আন্তর্জাতিক ক্রিকেট ও বয়সভিত্তিক ক্রিকেটে অনেক পার্থক্য। আমাদের কয়েক বছরে এই পার্থক্য কমিয়ে আনতে হবে। বিসিবি আমাদের জন্য যা ব্যবস্থা রাখছে, সেই অনুযায়ী নিজেদের প্রস্তুত করতে হবে।’

সারাদিন/১৩ফেব্রুয়ারি/টিআর