চারদিকে সরকারের ‘বিদায়’ ঘন্টার ধ্বনি শোনা যাচ্ছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, ৩০/১১/২০১৯

চারদিকে সরকারের ‘বিদায়’ ঘন্টার ধ্বনি শোনা যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একাত্তর সালে যুদ্ধ করে পাকিস্তানকে বিদায় দিয়েছে। নব্বই সালে আবার স্বৈরাচার এরশাদকেও এদেশের মানুষই সরিয়েছে। এখন আপনারা এই যে চিন্তা করছেন, সারাজীবন থেকে যাবেন, চিন্তা করছেন যে, চিরকাল থাকবেন এটা থাকে না। এটার (সরকার) ঘন্টা বেজেছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে এগ্রিচালচারিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব)-এর সাবেক সভাপতি কৃষিবিদ মরহুম জাবেদ ইকবালের স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেদিন আমাদের খন্দকার মোশাররফ হোসেন সাহেব বলেছেন, ইডেনে উনি (শেখ হাসিনা) ঘন্টা বাজিয়ে উদ্বোধন করেছেন ক্রিকেট খেলা। তাদেরও (সরকার) ঘন্টা বাজছে আর কি? ঘন্টার ধ্বনি শোনা যাচ্ছে চারদিকে।

এ আলোচনা সভার আয়োজন করে এগ্রিচালচারিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব)।

বিএনপি নিজেরাই ভেঙে যাবে, কাউকে চিন্তা করতে হবে না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির জন্মের পর থেকে ভাঙতে বহুবার চেষ্টা করেছে অনেকেই। এরশাদ সাহেবও চেষ্টা করেছেন বিএনপিকে ভাঙতে, সফল হননি। অনেকে চেষ্টা করেছেন। এরা (আওয়ামী লীগ সরকার) তো ১০ বছর ধরে চেষ্টা করেছেন বিএনপিকে ভেঙে ফেলার। এখন পর্যন্ত একটা লোককেও সরাতে পারেননি। পেরেছেন? পারবেন না। কারণটা কী? বিএনপির রাজনীতি হচ্ছে এই দেশের মানুষের রাজনীতি, বিএনপি এদেশের যে মূল রাজনীতি, সেই রাজনীতিকে ধারণ করে। সে জন্যই কখনই এই রাজনীতিকে (বিএনপি) ধ্বংস করা যাবে না।

কৃষি বিপ্লবে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবদান, বেগম খালেদা জিয়ার শাসনামলে কৃষি উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভাবনাগুলো তুলে ধরেন বিএনপি মহাসচিব।