কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর উদ্বোধন

সাগরকন্যা কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ফেব্রুয়ারি) দুপুরে কুয়াকাটা পৌর শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে ৩০ শতাংশ জমির উপড় ৩টি টিনশেড ঘরে এ যাদু ঘরের উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান।

যাদু ঘরের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার বলেন, যাদুঘরে বঙ্গোপসাগরের উপকূলীয় ইতিহাস-ঐতিহ্য সম্বলিত ফটোগ্যালারী, সমুদ্রের নানা উপকরণ, মেরিন একাডেমির তথ্য, ফিস মিউজিয়াম। এছাড়াও এ মিউজিয়াম থেকে পর্যটকরা জানতে পারবেন কুয়াকাটার ইতিহাস, ঐতিহ্যসহ সাগর কেন্দ্রিক মানুষের জীবনাচারণ।

তিনি বলেন, যাদু ঘরের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, নিদিষ্ট ফি দিয়ে প্রতিদিন সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত মেরিন মিউজিয়ামটি সকল শ্রেণির পর্যটক, দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিবুর রহমান বলেন, কুয়াকাটা পর্যটন শিল্পের বিকাশে নতুন মেরিন মিউজিয়াম একটি নতুন মাইলফলক স্থাপন করেছে। পর্যটকদের বিনোদনে এটি একটি ভিন্নমাত্রা যোগ করবে।
জাদুঘরের উদ্যোক্তা রুমান ইমতিয়াজ তুষারের সভাপতিত্ব এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আবদুল বারেক মোল্লা, সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজাবাহ উদ্দিন মাননু প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাদিন/৬ফেব্রুয়ারি/ এএইচ