মাদ্রিদে মাতৃভাষা দিবস উপলক্ষে প্রবাসীদের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

স্পেন প্রতিনিধিস্পেন প্রতিনিধি
প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, ০৬/০২/২০২০

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ব্যবস্থাপনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেরাম বোর্ড প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) রাতে রাজধানী মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলে এই প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর যুগ্ম সাধারন সম্পাদক মোরশেদ আলম তাহেরের যৌথ সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক মাসুদুর রহমান, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সাধারন সম্পাদক আব্দুল গফুর মিলন, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি রুবেল সামাদ, সাংগঠনিক সম্পাদক আবু বাক্কার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের অর্থ সম্পাদক আবুল হাশেম মেম্বার, স্বপন মিয়া, আলমগীর হোসেন, জাহিদ মিয়া, জাকির হোসেন, আমির হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, খেলাধুলা মানুষের মনকে যেমন ভালো রাখে তেমনি শরীরকেও ভালো রাখে। পরবাসে প্রত্যেক প্রবাসীর সারাদিন কাজ করতে হয় তাই তাদের খেলাধুলার সুযোগ কম। তবে আমি মনে করি খেলাধুলায় পেশার উৎকর্ষ সাধন হয়। তিনি বলেন, মাদ্রিদ কমিউনিটির মানুষ অনেক উদার ও বড় মনের। সেজন্য মাদ্রিদ কমিউনিটির কল্যানে কাজ করতে আমাদের অনেক সহজ হচ্ছে। তবে সব সমাজেই কিছু দুষ্টু লোক থাকে। তাদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

এবারের কেরাম বোর্ড একক ও যৌথ প্রতিযোগিতায় মোট ২টি ইভেন্টে অর্ধশতাধিক প্রবাসীরা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠান শেষে ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কয়েকটি কেরাম বোর্ড ও খেলনা সরঞ্জাম বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নেতৃবৃন্দের নিকট হস্থান্তর করেন ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক মাসুদুর রহমান,কার্যনির্বাহী কমিটি ও অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

সারাদিন/৬ফেব্রুয়ারি/টিআর/এএইচ