টেস্টের আগে কোন প্রস্তুতি ম্যাচ না থাকাটা অস্বস্তির: ডোমিঙ্গো

খেলাধূলা প্রতিবেদকখেলাধূলা প্রতিবেদক
প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, ০৩/০২/২০২০

টেস্টের আগে কোন প্রস্তুতি ম্যাচ না থাকাটা অস্বস্তির কারন হিসেবে দেখছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের দেয়া নিরাপত্তায় সন্তুষ্ট বিসিবিসহ সংশ্লিষ্ট সকলেই। পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হলেও এই টেস্ট ম্যাচ না থাকায় বেশ অস্বস্তির।

সোমবার (৩ ফেব্রুয়ারি) মিরপুরে সফর পূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডোমিঙ্গো । তিনি বলেন, “এটা আদর্শ হতে পারে না। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে টেস্ট খেলার অন্তত সাত-আট দিন আগে সফরে যাওয়া উচিত। প্রস্তুতি ম্যাচ খেলা, দুইদিন অনুশীলনের সুযোগ। সাধারণত এটাই আদর্শ টেস্টের আগে।”

“কিন্তু পাকিস্তানে গিয়ে কিছুটা অনুশীলন করেই টেস্ট খেলতে নেমে পড়তে হবে। আমরা বুধবার সকালে পাকিস্তান পৌঁছাব, বৃহস্পতিবার অনুশীলন, শুক্রবার ম্যাচ। এটা আসলে ভালো প্রস্তুতি হতে পারে না।”

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাকিস্তানের উদ্দেশ্য রওনা দিবে টাইগররা। এই দফায় অবশ্য আগেরবারের মতো ভাড়া করা বিমানে সরাসরি পাকিস্তান যাওয়া হচ্ছে না। দুবাই ঘুড়ে পাকিস্তান যাবে টিম টাইগার্স। বুধবার সকালে পৌঁছাবে ওরা,বৃহস্পতিবার অনুশীলন করে শুক্রবার পাঁচ দিনের টেস্ট খেলতে নামবে। এক যুগ পর পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ,তবে নেই কোন প্রস্তুতি ম্যাচ। এটাকে আদর্শিক মনে করছেন না ডোমিঙ্গো।

উল্লেখ্য,টাইগারদের সর্বশেষ ভারতে সফরেও ছিলো না কোন প্রস্তুতি ম্যাচ। দু’টো টেস্টেই বড় ব্যবধানে কোহলিদের কাছে ধরাশায়ী হয় টাইগাররা।

সারাদিন/৩ ফেব্রুয়ারি/