আল্লামা শফির মহাসমাবেশের মঞ্চ ভেঙে পড়েছে

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ০১/০২/২০২০

কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে হেফাজত ইসলামের মহাসমাবেশের মঞ্চ ভেঙে পড়েছে। এসময় মঞ্চে ছিলেন আল্লামা শাহ আহম্মদ শফিসহ অন্যান্য নেতৃবৃন্দ। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকালের দিকে নারায়ণগঞ্জের ঈদগাহ ময়দানে সমাবেশ মঞ্চে অধিক লোকের হুড়োহুড়িতে ওই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, প্রায় ১২ হাতের মত উচ্চতা সম্পন্ন মঞ্চ করা হয়েছিলো। মঞ্চটি টেবিল ও বাঁশ দিয়ে প্রস্তুত করা ছিল। কিন্তু সে মঞ্চে অধিক লোক উঠার কারণে তা ভেঙে তছনছ হয়ে যায়। এ সময় মঞ্চে এবং মঞ্চের নিচে অবস্থানরতদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হলে কিছুটা বিশৃঙ্খলা দেখা দেয়। তবে তা সামলে নিয়ে সমাবেশ চালিয়ে যান আয়োজকেরা।

এদিকে সমাবেশে আল্লামা শফি বলেন, নবী মোহাম্মদ (সা.) এর পরে আর কোনো নবী আসবেন না। আমাদের নবীকে যারা মানবেন না তারা কাফের। এ সময় তিনি কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে আগেও বলেছি, এই কাদিয়ানীদেরকে সরকারিভাবে অমুসলিম ঘোষণা করতে। এখনও বলছি। সরকারি কর্মকর্তা এখানে যারা আছেন, প্রধানমন্ত্রীকে বলেন, অতিসত্বর এই কাদিয়ানীকে কাফের ঘোষণা করতে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন- হেফাজতে ইসলামীর মহাসচিব জুনায়েদ বাবুনগরী, হেফাজতে ইসলামীর ঢাকা মহানগরের সভাপতি নূর হোসাইন কাশেমী, সাইদুর রহমান, আব্দুল হামিদ, আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, নূরুল ইসলাম ওলিপুরী প্রমুখ।